সিলেটSaturday , 18 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

নেইমার তবে ইংলিশ ক্লাবে যাচ্ছেন!

Link Copied!

স্পোর্টস ডেস্ক:
পিএসজির সঙ্গে নেইমারের যাত্রাটা কি তবে শেষই হয়ে যাচ্ছে? সাম্প্রতিক সময়ের নেইমারকেন্দ্রিক খবরগুলো সেই ইঙ্গিতই যেন দিচ্ছে। নেইমারের পিএসজি ছাড়ার গুঞ্জনটা অবশ্য একেবারে নতুন কিছুও নয়। গত বছরের মার্চেই জানা গিয়েছিল, নেইমারকে বিক্রির প্রস্তুতি নিচ্ছে পিএসজি।

এরপর অবশ্য পানি গড়িয়েছে অনেক দূর। নেইমার-এমবাপ্পের দ্বন্দ্বের খবরে অনেক দিন ধরে সরব ছিল ইউরোপিয়ান ক্লাব ফুটবল। নেইমারকে ক্লাব থেকে বিদায় করে দিতে এমবাপ্পের চাপ দেওয়ার কথাও শোনা গেছে।

এবার নতুন খবর হচ্ছে, গ্রীষ্মে প্যারিস ছেড়ে ইংল্যান্ডে যাওয়ার প্রস্তুতি শুরু করেছেন নেইমার নিজেও। ইউরোপীয় সংবাদমাধ্যমের খবর, এর মধ্যে নাকি একাধিক শীর্ষ ইংলিশ ক্লাবকে নিজের আগ্রহের কথা জানিয়েও রেখেছেন ব্রাজিলিয়ান তারকা।

পিএসজিতে নেইমারের চলতি মৌসুমটা অবশ্য ভালোই যাচ্ছিল। ২৮ ম্যাচে ১৭ গোল করার পাশাপাশি ১৬টি অ্যাসিস্টও করেছেন। তবে পিএসজির সাম্প্রতিক ব্যর্থতার পর নেইমারকে ছেড়ে দেওয়ার খবর আবার ডালপালা মেলেছে। বিশেষ করে বায়ার্ন মিউনিখের কাছে চ্যাম্পিয়নস লিগের প্রথম লেগে হারের পরিস্থিতি অনেকটাই বদলে গেছে। সেই ম্যাচে হারের পর পোকার খেলতে যাওয়ায় দলের প্রতি নেইমারের নিবেদন নিয়েও উঠেছে প্রশ্ন।

নেইমারের সঙ্গে পিএসজির অবশ্য ২০২৫ সাল পর্যন্ত চুক্তি বাকি আছে। তবে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগে মৌসুম শেষেই তাঁর বিদায় নেওয়া নাকি অনেকটাই সময়ের ব্যাপার। অবশ্য সেটা না হলে নেইমার এখনই কেন ক্লাব খুঁজতে নামবেন?

ইউরোপীয় সংবাদমাধ্যমগুলোর দাবি, নেইমারের প্রতিনিধিরা এরই মধ্যে চেলসি, লিভারপুল, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড ও নিউক্যাসলকে গ্রীষ্মকালীন দলবদলে তাঁর উপলব্ধ হওয়ার কথা জানিয়ে রেখেছে।

এর মধ্যে আরেকটি বড় খবর হচ্ছে, পিএসজির মালিক নাসের আল খেলাইফির সঙ্গে চেলসির মালিক টড বোয়েলির সাম্প্রতিক বৈঠকে নাকি নেইমারকে নিয়েও আলোচনা হয়েছে। যদি আলোচনা ফলপ্রসূ হয়, তবে আগামী মৌসুমে হয়তো স্টামফোর্ড ব্রিজের গাঢ় নীল জার্সিতে দেখা যেতে পারে নেইমারকে।

শুধু চেলসিই নন, জোরের সঙ্গে শোনা যাচ্ছে নিউক্যাসলের নামও। যখন থেকে নেইমারের দলবদল প্রসঙ্গ সামনে এসেছে, তখন থেকেই নিউক্যাসলের আগ্রহের কথা ঘুরেফিরে সামনে আসছিল। তবে সময় গড়ানোর সঙ্গে বিশ্বের সবচেয়ে দামি তারকাকে কেনার লড়াইয়ে এগিয়ে আসতে পারে অন্য ইংলিশ ক্লাবগুলোও, যা জমিয়ে তুলতে পারে গ্রীষ্মের দলবদল।