সিলেটMonday , 20 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

দেশেই আছে ছিনিয়ে নেওয়া দুই জঙ্গি: র‌্যাব ডিজি

Link Copied!

স্টাফ রিপোর্টার:
ছিনিয়ে নেওয়া দুই জঙ্গি দেশেই আছে বলে ধারণা করছেন র‌্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন। সোমবার বিকালে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ বিষয়ে কথা বলেন তিনি।

র‌্যাবের ডিজি বলেন, আমাদের তথ্য মতে, এখনও তারা দেশে আছে। র‌্যাব তো টেকনোলজি বেইজড কাজ করে, এসমস্ত লোকজন তো আরও অনেক চতুর হয়ে গেছে। তারা টেকনোলজি হাতের কাছেই রাখে না। এখন আমাদের ম্যানুয়ালি কাজ করতে হচ্ছে। যখন যেভাবে প্রয়োজন, আমরা সেভাবেই কাজ করে যাব।

খুরশীদ হোসেন বলেন, আদালত থেকে দুজন জঙ্গি পালিয়েছে, এটা শুধু পুলিশের ব্যর্থতা নয়, আমরা যারা আইনশৃঙ্খলার দায়িত্বে রয়েছি, এটা সকলেরই ব্যর্থতা। কিন্তু আমাদের প্রচেষ্টা অব্যাহত আছে। যদি তারা দেশে থেকে থাকে, আজ হোক- কাল হোক, তারা ধরা পড়বেই।

গত ২০ নভেম্বর ঢাকার আদালত চত্বর থেকে আনসার আল ইসলাম সদস্য মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান এবং আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাবকে ছিনিয়ে নেয় তাদের কয়েক সহযোগী।

মইনুল ও সোহেলকে আদালত থেকে হাজতখানায় নেওয়ার পথে সন্দেহভাজন জঙ্গিরা পুলিশের উপর হামলা করে ও পেপার স্প্রে ছুড়ে দুজনকে ছাড়িয়ে নিয়ে মোটর সাইকেলে পালিয়ে যায়।

এদিকে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই বলে মনে করেন র‌্যাব মহাপরিচালক।

তিনি বলেন, জঙ্গি হামলার কোনো হুমকি নেই। তবে যে কোনো পরিস্থিতি মোকাবিলায় কেন্দ্রীয় শহীদ মিনারসহ সারা দেশে নিরাপত্তা ও নজরদারি জোরদার করা হয়েছে। পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমে সর্বোচ্চ নজরদারি থাকবে।