সিলেটMonday , 20 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

রিয়ালের সঙ্গে ব্যবধান আরও বাড়াল বার্সেলোনা

Link Copied!

স্পোর্টস ডেস্ক:
ম্যাচের প্রথম মিনিট থেকে মুহুর্মুহু আক্রমণ, যেটা জারি ছিল রেফারির শেষ বাঁশি বাজানোর আগপর্যন্ত। তবুও গোল এলো সর্বসাকুল্যে মাত্র দুটি! জালের দেখা পেয়েছেন সার্জিও রবার্তো ও রবার্ট লেভানদোভস্কি। ক্যাম্প ন্যুয়ে রোববার রাতে লা লিগার ম্যাচে কাদিজের বিপক্ষে ২-০ গোলে জিতেছে বার্সেলোনা।

এ নিয়ে টানা সাত ম্যাচ জিতল তারা। সেই সঙ্গে লিগ টেবিলেও শীর্ষস্থান আরও সংহত করল জাভির শিষ্যরা।

কাদিজের বিপক্ষে জয়ে শিরোপা লড়াইয়ে রিয়াল মাদ্রিদের চেয়ে আরও ৮ পয়েন্টে এগিয়ে গেল বার্সেলোনা। ২২ ম্যাচে ১৯ জয় ও ২ ড্রয়ে কাতালান দলটির ৫৯ পয়েন্ট। সমান ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে কার্লো আনচেলত্তির শিষ্যরা।

শুরু থেকে আক্রমণ শানালেও প্রথম গোলের জন্য বার্সেলোনাকে অপেক্ষা করতে হয়েছে ম্যাচের ৪৩ মিনিট অবধি। ডান পায়ের শট থেকে দুর্দান্ত গোলে দলকে লিড এনে দেন সার্জিও রবার্তো। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন তারকা স্ট্রাইকার রবার্ট লেভানদোভস্কি। ডান প্রান্ত থেকে অসাধারণ ড্রিবলিং করে প্রতিপক্ষের পাঁচজন খেলোয়াড়কে ফাঁকি দিয়ে ডি-বক্সে প্রবেশ করেন টরেস। সেখান থেকে গোলের সামনে ক্রস দেন বার্সার এই স্ট্রাইকার।

টরেসের দেওয়া ক্রসে হেড দেন রবার্তো। এটি রবার্তোর দ্বিতীয় গোল হতে পারত। তবে কাদিজ গোলকিপার জেরেমিয়াস লেদেসমা সেটি ফিরিয়ে দেন। ফিরতি বল পেয়ে ডান পায়ের শট নেন লেভানদোভস্কি। এবার ব্যর্থ হন কাদিজ গোলরক্ষক। তাতে প্রথমার্ধেই ২-০ গোলের লিড পেয়ে যায় বার্সেলোনা।

দ্বিতীয়ার্ধে কয়েকবার আক্রমণ-পাল্টা আক্রমণ চললেও কোনো দল আর গোলের দেখা পায়নি। তাতে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক বার্সা।