সিলেটTuesday , 21 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

মেক্সিকোতে সড়ক দুর্ঘটনায় ১৭ অভিবাসী নিহত

Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক:
উত্তর আমেরিকার দেশ মেক্সিকোতে সড়ক দুর্ঘটনায় ১৭ জন নিহত হয়েছেন। নিহতদের সবাই অভিবাসী। এছাড়া এই ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। স্থানীয় সময় গত রোববার (১৯ ফেব্রুয়ারি) মধ্য মেক্সিকান প্রদেশ পুয়েবলাতে এই দুর্ঘটনা ও প্রাণহানির ঘটনা ঘটে।

মেক্সিকান কর্মকর্তাদের বরাত দিয়ে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এপি এবং সংবাদমাধ্যম দ্য হিন্দু।

পুয়েবলা প্রদেশের স্বরাষ্ট্র সচিব জুলিও হুয়ের্তা জানিয়েছেন, দুর্ঘটনায় নিহতরা সবাই অভিবাসী। নিহতদের মধ্যে ভেনেজুয়েলা, কলম্বিয়া এবং মধ্য আমেরিকার কিছু দেশের মানুষও রয়েছে।

হুয়ের্তা বলেন, গত রোববার দক্ষিণাঞ্চলীয় প্রদেশ ওক্সাকার দিকে যাওয়ার একটি হাইওয়েতে এই দুর্ঘটনা ঘটে। তিনি বলেন, অভিবাসীরা উপযুক্ত নথি ছাড়াই ভ্রমণ করছিল বলে মনে হচ্ছে।

এপি বলছে, বাসের ৪৫ জন যাত্রীর মধ্যে ১৫ জন ঘটনাস্থলেই মারা যান এবং আরও দু’জন হাসপাতালে মারা যান। পাঁচজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তাদের অবস্থা গুরুতর। এছাড়া আহত অন্য আরও আটজনের আঘাত আশঙ্কাজনক নয়।

হুয়ের্তা বলেন, অভিবাসীরা সবাই প্রাপ্তবয়স্ক।

সংবাদমাধ্যম বলছে, অভিবাসীরা প্রায়ই মেক্সিকো হয়ে যুক্তরাষ্ট্রের সীমান্তে যাওয়ার জন্য ট্রাক এবং বাস ব্যবহার করে। এই ভ্রমণে তারা প্রায়শই অনিরাপদ, অবৈধ বা গোপনে কোনও পরিবহনের মধ্যে লুকিয়ে থাকে, ফলে দুর্ঘটনা কোনও অস্বাভাবিক ব্যাপার নয়।

এর আগে ২০২১ সালে অভিবাসীদের বহনকারী একটি ট্রাক দক্ষিণাঞ্চলীয় শহর টাক্সটলা গুতেরেজের কাছে হাইওয়েতে উল্টে গেলে ৫৬ জন নিহত হয়েছিলেন।