সিলেটWednesday , 22 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

নির্বাচনের সময় জঙ্গি তৎপরতা বাড়ার সুযোগ নেই : সিটিটিসি প্রধান

Link Copied!

স্টাফ রিপোর্টার:
কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিসিটিসি) প্রধান মো. আসাদুজ্জামান বলেছেন, নির্বাচনের সময় আইনশৃঙ্খলা রক্ষাসহ নির্বাচনী সভা-সমাবেশে নিরাপত্তা কার্যক্রমে অতি মাত্রায় ব্যস্ত হয়ে পড়ে আইনশৃঙ্খলা বাহিনী। জঙ্গিরা মনে করে এই সময়টা তাদের দিকে আইনশৃঙ্খলা বাহিনী কম মনোযোগ দেবে। ইতিপূর্বে এমনটাই হয়েছে। তবে এখন নির্বাচনের সময় জঙ্গিদের তৎপরতা বাড়ার সুযোগ নেই।

তিনি বলেন, আগে সিটিটিসি ছিল না। কারণ তখন জঙ্গিবাদ নিয়ে স্পেশালি কাজ করার জন্য পুলিশের কোনো স্পেশাল ইউনিট ছিল না। তবে এখন সিটিটিসির কাজ জঙ্গিদের তৎপরতা নিয়ন্ত্রণে রাখা এবং আসন্ন জাতীয় নির্বাচনে জঙ্গিরা তাদের আগের স্পেসটা (জায়গা) পাবে বলে আমি মনে করি না।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার নেতা শামিন মাহফুজ ওরফে শামিন স্যার ওরফে মেন্ডিং মুরং সম্পর্কে জানতে চাইলে সিটিটিসি প্রধান বলেন, শামিন মাহফুজ সপরিবারে নিখোঁজ রয়েছেন। তাকে গ্রেপ্তার করা গেলে নতুন জঙ্গি সংগঠন ভঙ্গুর হয়ে যাবে বলে আশা করি।

পাহাড়ি উগ্রবাদী সংগঠন সংগঠনক কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রধান নাথান বোম দেশে না কি দেশের বাইরে পালিয়েছে জানতে চাইলে তিনি বলেন, তার অবস্থান এখনো শনাক্ত করা যায়নি।