সিলেটThursday , 23 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

কানাডার সাস্কাচুয়ান প্রদেশে একুশে ফেব্রুয়ারি পালিত

Link Copied!

প্রবাস ডেস্ক:
কানাডার সাস্কাচুয়ান প্রদেশের সাস্কাটুনে বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশন অব সাস্কাচুয়ানের (বিকাশ) উদ্যোগে যথাযথ ভাবগাম্ভীর্য ও উৎসাহ–উদ্দীপনার মধ্যে দিয়ে পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

বাংলাদেশ ও কানাডার জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। বিকাশের সভাপতি মোহাম্মদ আজাদের সভাপতিত্বে এবং সঞ্চালনায় বক্তব্য রাখেন সাস্কাটুনের স্থানীয় এমপি ব্রড রোডেকপ, সাস্কাটুনের মেয়র চার্লি ক্লার্ক, স্থানীয় কাউন্সিলর ডেভিড কির্টন এবং হিলারী গফ, ড. আরিফ ওয়াহিদ খান, ড. চঞ্চল রায়, ভিকারুন্নেসা কলি ও সৌভিক উকিল।

স্থানীয় মেয়র ও এমপি তাদের বক্তব্যে বলেন, সাস্কাটুনে সড়কের অথবা পার্কের নামকরণ, স্থায়ী শহীদ মিনার নির্মাণ ও বাংলাদেশ সেন্টার প্রতিষ্ঠার ব্যাপারে আমাদের কার্যক্রম এগিয়ে যাচ্ছে। অতি দ্রুত আমরা এ বিষয়ে ভালো সংবাদ দিতে পারব বলে আশা করছি।

 

এরপর জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত রাখা হয়। উপস্থিত অতিথিদের নিয়ে প্রবাসী বাংলাদেশিরা প্রভাতফেরি শেষে সাস্কাটুনের অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

প্রচণ্ড বৈরি আবহাওয়া হিমাংকের নিচে মাইনাস ৩৭ ডিগ্রি তাপমাত্রা উপেক্ষা করে শহীদদের শ্রদ্ধা জানাতে আসা উপস্থিত সকলকে আন্তরিক অভিনন্দন জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি টানেন বিকাশের সভাপতি মোহাম্মদ আজাদ।