সিলেটThursday , 23 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

‌‘শর্তানুযায়ী খালেদা জিয়ার রাজনীতি করতে পারার কথা নয়’

Link Copied!

স্টাফ রিপোর্টার:
শর্তানুযায়ী সাজাপ্রাপ্ত বিএনপি নেত্রী খালেদা জিয়ার রাজনীতি করতে পারার কথা নয় বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে একটি বইয়ের মোড়ক উন্মোচন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের আইন অনুযায়ী কেউ দুই বছরের বেশি শাস্তিপ্রাপ্ত হলে তিনি নির্বাচন করতে পারেন না। খালেদা জিয়া দুই বছরের অনেক বেশি সময় সাজাপ্রাপ্ত হয়েছেন। সুতরাং তার নির্বাচন করার প্রশ্নই আসে না।

তাকে শর্তসাপেক্ষে শারীরিক অবস্থা ও বয়স বিবেচনায় কারাগারের বাইরে ঘরে থাকার অনুমতি দেওয়া হয়েছে। সেই শর্ত অনুযায়ী তিনি রাজনীতিও করতে পারেন না। যেই শর্তে তাকে ঘরে থাকার অনুমতি দেওয়া হয়েছে সেই শর্তের মধ্যে তিনি রাজনীতি করতে পারবেন-এটি নেই। শর্তের মধ্যে বলা আছে তিনি ঘরে থেকে চিকিৎসা নেবেন এবং অন্য কোনো কিছু করতে পারবেন না। সুতরাং তার রাজনীতি করতে পারারও কথা নয়, বলেন তথ্যমন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, কেউ যদি বলে থাকে বলতে পারে, তবে আমি যতদূর জানি, আইন-কানুন বুঝছি এবং জানি এবং আমি এরইমধ্যে খোঁজখবর নিয়েছি, শর্তানুযায়ী তিনি চিকিৎসা নিতে পারবেন, কিন্তু তার রাজনীতি করতে পারার কথা নয়।