সিলেটSaturday , 25 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

গ্রামের কাঁদামাটির গন্ধ আমার গায়ে লেগে আছে: শাল্লায় পুলিশ মহাপরিদর্শক

Link Copied!

স্টাফ রিপোর্টার:
বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির বিষয়ে বলেছেন, ৯৫ ভাগ মামলা এখন তথ্য ও প্রযুক্তির মাধ্যমে হচ্ছে। দ্রুততম সময়ের মধ্যে আসামীদের গ্রেফতার করতে সক্ষম হচ্ছি। বাংলাদেশ পুলিশের সক্ষমতা আরও বৃদ্ধির জন্য বিভিন্ন প্রকল্প হাতে নেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশ পুলিশের সক্ষমতা আরও বৃদ্ধি পাবে।

জঙ্গিবাদ বিষয়ে আইজিপি বলেন, অতীতে যেভাবে জঙ্গিবাদ বাংলাদেশে মাথাঝাড়া দিয়ে উঠেছিল, সবার সহযোগিতায় জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর যে জিরো টলারেন্স নীতি, সে নীতিতে কাজ করে বাংলাদেশকে একটি বিনিয়োগ বান্ধব পরিবেশ তৈরি করতে সক্ষম হয়েছি। যার ফলে বিদেশীরা বিনিয়োগে আগ্রহী হচ্ছে। সামগ্রিকভাবে দেশের অর্থনৈতিক উন্নয়ন হচ্ছে। এই উন্নয়নের ছোঁয়া শাল্লায় (ঘুঙ্গিয়ারগাঁও) এ লেগেছে, থানায়ও লেগেছে।

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, শত বছরের ঐতিহ্যবাহী পুরনো প্রতিষ্ঠানে আমরা দীর্ঘদিন যাবত নির্বাচন নিয়ে কাজ করছি। এবিষয়ে প্রশাসন ওয়াকিবহাল। আগামীদিনের যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশের পুলিশ বাহিনী।

বাংলাদেশ পুলিশের মহা পরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন আরও বলেন, সংখ্যালঘুদের সুরক্ষায় পুলিশ প্রশাসন সব সময় কঠোর ভূমিকায় আছে। এই সরকার সংখ্যালঘুদের প্রতি সংবেদনশীল। যখনই সংখ্যালঘুদের উপর কোনো নেতিবাচক ঘটনা পরিলক্ষিত হবে, সাথে সাথে দুর্বৃত্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে পুলিশ। অনেক সময় দেখা যায় দুষ্কৃতিকারীরা রাতের বেলায় ঘটনা সংঘটিত করে পালিয়ে যায়। তাদের অনেক সময় আমরা ধরতে দেরি হয়। আমরা সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতি অনুরোধ করব কোনো দুষ্কৃতিকারী যদি অপকর্ম করতে আসে তাদের আপনারা ধরে ফেলবেন। যদি তা সম্ভব না হয় তাহলে আপনারা তাদের চিহ্নিত করে বলবেন। আমরা দুষ্কৃতিকারীদের পাকড়াও করব। সংখ্যালঘুদের নিরাপত্তায়, কিংবা তাদের অধিকার রক্ষায় বাংলাদেশ পুলিশের সকল ইউনিটকে নিদের্শনা দেয়া আছে, যেখানে যে পদক্ষেপ নেয়া দরকার সেখানে সেটাই নেওয়া হবে। সংখ্যালঘুদের নিরাপত্তার বিষয়ে পুলিশ প্রশাসন অত্যন্ত কঠোর অবস্থানে থাকবে বলে জানান আইজিপি।

 

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) হয়ে প্রথম নিজ জন্মস্থান শাল্লায় এসে অনুভূতি প্রকাশ করে বলেন, এখানের আলো বাতাসে আমি বড় হয়েছি। এখানের পুকুরে আমি গোসল করেছি। গ্রামের কাঁদামাটির গন্ধ আমার গায়ে লেগে আছে। এই এলাকায় আসলেই মনে হয় নিজের মায়ের কোলে এসেছি।

শুক্রবার (২৪ ফেব্রয়ারি) সকাল সাড়ে ১০টায় শাল্লা থানায় নবনির্মিত ৪র্থ তলা বিশিষ্ট স্টুডিও এপার্টমেন্ট ভবন উদ্বোধন অনুষ্ঠানে এসে এসব কথা বলেন তিনি। বেলা ১১টায় সাধারণ মানুষের সাথে শুভেচ্ছা বিনিময় করেন আইজিপি।

 

দুপুর ১২টায় জন্মভূমি শাল্লা ইউপির শ্রীহাইল গ্রাম নিজ বাড়িতে যান চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। সেখানে গ্রামের মানুষের সাথে শুভেচ্ছা বিনিময় ও দুপুরের খাবার শেষে বিকেলে ঢাকা পৌঁছবেন তিনি।

 

এরপূর্বে সকাল ১০টায় হেলিকপ্টার যোগে সপরিবারে শাল্লায় আসেন। শাল্লা সদরে অবস্থিত শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয়ের মাঠে আইজিপিকে বহনকারী হেলিকপ্টারটি অবতরণ করা হয়। সেখানে আইজিপিকে ডিআইজি সিলেট রেঞ্জ, জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, শাল্লা থানা প্রশাসন, শাল্লা উপজেলা প্রেসক্লাব ও জনপ্রতিনিধিদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

 

এসময় উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ, সুনামগঞ্জ জেলা প্রশাসক দিদারে আলম মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার এহসান শাহ্, উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল-মাহমুদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তালেব, শাল্লা থানা অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম, শাল্লা উপজেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ, জেলা ও উপজেলার অন্যান্য কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।