সিলেটSaturday , 25 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

দক্ষতা বৃদ্ধিতে পুলিশ ম্যানেজমেন্ট কোর্স ভূমিকা রাখবে : আইজিপি

Link Copied!

স্টাফ রিপোর্টার:
পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, বর্তমানে অপরাধের ধরন ও প্রকৃতিতে ব্যাপক পরিবর্তন এসেছে। বহুমাত্রিক এ অপরাধ মোকাবিলায় পুলিশ কর্মকর্তাদের পাশাপাশি অন্যান্য প্রফেশনালসদের দক্ষতা বৃদ্ধির জন্য মাস্টার্স অব অ্যাপ্লাইড ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ ম্যানেজমেন্ট কোর্স ভূমিকা পালন করবে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশে (পিএসসি) মাস্টার্স অব অ্যাপ্লাইড ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ ম্যানেজমেন্ট কোর্সের ৭ম ব্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, পিএসসি বাংলাদেশ পুলিশের অ্যাপেক্স ট্রেনিং ইনস্টিটিউট। প্রতিষ্ঠালগ্ন থেকে পিএসসি জাতীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক পর্যায়ের বিভিন্ন ধরনের প্রশিক্ষণ অত্যন্ত দক্ষতার সঙ্গে পরিচালনা করে আসছে।

পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশের রেক্টর ড. মল্লিক ফখরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। এ সময় পুলিশ স্টাফ কলেজের ভাইস রেক্টর রেজাউল হক, সিনিয়র ডাইরেক্টিং স্টাফ (ট্রেনিং) ড. এ এফ এম মাসুম রব্বানী বক্তব্য রাখেন ।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে মাস্টার্স অব অ্যাপ্লাইড ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ ম্যানেজমেন্ট কোর্সের ৭ম ব্যাচে ৫০ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন। শিক্ষার্থীদের মধ্যে পুলিশসহ সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা রয়েছেন।