সিলেটSaturday , 25 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

দেশবিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে সোচ্চার হতে প্রবাসীদের আহ্বান

Link Copied!

স্টাফ রিপোর্টার:
যুক্তরাষ্ট্রে বাংলাদেশ ও সরকার বিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে সোচ্চার থেকে সেগুলোর বিরুদ্ধে রুখে দাঁড়াতে প্রবাসীদের আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

নিউইয়র্ক স্থানীয় সময় শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে ‘বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভায় দেওয়া বক্তব্যে এ আহ্বান জানান মন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আর্থ-সামাজিক উন্নয়নের প্রায় সকল সূচকে অভূতপূর্ব সাফল্য অর্জন তুলে ধরেন ড. মোমেন। এ সফলতা ও অগ্রযাত্রাকে মূলধারার সঙ্গে বেশি বেশি সম্পৃক্ত হয়ে যুক্তরাষ্ট্রের মাটিতে বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তি বৃদ্ধির জন্য সকলকে আহ্বান জানান তিনি।

অবৈধ পথে হুন্ডির মাধ্যমে টাকা পাঠানোর নেতিবাচক দিক তুলে ধরেন মোমেন। তিনি বৈধ পথে রেমিট্যান্স প্রেরণের জন্য জনমত গড়ে তোলার আহ্বান জানান। এ সময় তিনি করোনা মোকাবিলায় যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের ভূমিকার প্রশংসা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে উল্লেখ করেন। তিনি প্রবাসীদের প্রত্যেককেই বিদেশের মাটিতে বাংলাদেশের শুভেচ্ছা দূত হিসেবে অভিহিত করে দেশের মর্যাদা ও ভাবমূর্তি বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য ধন্যবাদ জানান।

রাষ্ট্রদূত প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্প ২০৪১ বাস্তবায়নে সকলের সক্রিয় সহযোগিতা কামনা করেন। তিনি সরকারের প্রবাসীবান্ধব নীতি অনুসারে প্রবাসীদের আন্তরিকতার সঙ্গে সেবা প্রদানের ওপর গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম। তিনি যুক্তরাষ্ট্রে বাংলাদেশের ভাবমূর্তি বাড়াতে প্রবাসীদের অবিরাম প্রচেষ্টা ও সাফল্য তুলে ধরেন। রেমিট্যান্স প্রেরণের মাধ্যমে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখার জন্য সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।