সিলেটSaturday , 25 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

ভারতের নদীতে ডুবে গেছে বাংলাদেশি জাহাজ

Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক:
ভারতের পশ্চিমবঙ্গ প্রদেশের হুগলি নদীতে বাংলাদেশের একটি মালবাহী জাহাজের সঙ্গে অন্য একটি জাহাজের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ছাই বহনকারী বাংলাদেশি জাহাজটির একাংশ নদীতে ডুবে গেছে। জাহাজটি ভারত থেকে বাংলাদেশে আসছিল।

শনিবার এই দুর্ঘটনা ঘটেছে বলে ভারতের ইংরেজি দৈনিক দ্য টেলিগ্রাফের এক প্রতিবেদনে জানানো হয়েছে। ভারতীয় অভ্যন্তরীণ নৌ কর্তৃপক্ষের (আইডব্লিউএআই) এক কর্মকর্তা হুগলি নদীতে বাংলাদেশি মালবাহী জাহাজের ডুবে যাওয়ার তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, শনিবার ভোরের দিকে দক্ষিণ ২৪ পরগনা জেলার নিশ্চিন্তপুরে দুই জাহাজের সংঘর্ষের ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে গিয়ে ৯ ক্রুকে উদ্ধার করেছেন।

হুগলি জেলা পুলিশ বলছে, উদ্ধারকৃত ক্রুদের পরবর্তীতে থানায় নেওয়া হয়। বাংলাদেশি ওই জাহাজের একজন প্রতিনিধি টেলিগ্রাফকে বলেছেন, জাহাজের একাংশ ডুবে গেছে। এর ফলে জাহাজের ইঞ্জিন রুমেও পানি ঢুকে পড়েছে।

পুরোপুরি ডুবে না যাওয়ায় জাহাজটি এখনও উদ্ধার করা যেতে পারে বলে আশা প্রকাশ করেন তিনি।

ভারতীয় অভ্যন্তরীণ নৌ কর্তৃপক্ষের (আইডব্লিউএআই) কর্মকর্তা বলেছেন, মালবাহী জাহাজটি নেভিগেশনাল চ্যানেলে না থাকায় কলকাতা বন্দর থেকে জাহাজের প্রস্থান এবং আগমণে কোনো ধরনের প্রভাব পড়বে না।

তিনি বলেন, দুর্ঘটনাস্থলে একটি পরিদর্শন দল পাঠানো হয়েছে। আইডব্লিউএআইয়ে তাদের কাছ থেকে বিস্তারিত প্রতিবেদন পাওয়ার অপেক্ষা করছে। উদ্ধারকৃত নাবিকদের বাংলাদেশে ফেরত পাঠানোর বিষয়ে আলোচনা চলছে বলে ভারতের কর্মকর্তারা জানিয়েছেন।