সিলেটSaturday , 25 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

লড়াইয়ের আগে ভিনিসিয়াসের প্রশংসায় অ্যাথলেটিকো কোচ

Link Copied!

স্পোর্টস ডেস্ক:
কাতার বিশ্বকাপের পর ক্লাবে যোগ দিয়েই নজরকাড়া সব পারফরম্যান্স উপহার দিচ্ছেন রিয়ার মাদ্রিদের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র। একের পর এক বর্ণবাদী আচরণের শিকার এই ফরোয়ার্ড তার সমস্ত ক্ষোভের জবাব যেন মাঠেই দিচ্ছেন। ম্যাচ শেষে তার স্বীকৃতি দিতেও ভুলছেন না প্রতিপক্ষ দলের কোচরা। সর্বশেষ ইউরোপা লিগের ম্যাচে লিভারপুলকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছিল রিয়াল। সেই ম্যাচ শেষেও রেড ডেভিলসের কোচ ইয়ুর্গেন ক্লপ ভিনিসিয়াসের খেলায় বাহবা দেন। মাদ্রিদ ডার্বিতে নামার আগে প্রতিপক্ষ অ্যাথলেটিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমিওনেও সেই দলে যোগ দিলেন এবার!

আজ রাতে লা লিগার অন্যতম আকর্ষণীয় ম্যাচে দুই মাদ্রিদ মুখোমুখি লড়াইয়ে নামবে। স্বাভাবিকভাবে উড়তে থাকা রিয়াল মাদ্রিদকেই এগিয়ে রাখছেন অনেকে। তবে অ্যাথলেটিকোও ছেড়ে কথা বলবেন না। তাই মাঠে নামার আগেই পরিবেশ হালকা করতেই কি প্রতিপক্ষ খেলোয়াড়দের অগ্রিম পিঠ ছাপড়ে দিলেন অ্যাথলেটিকো কোচ?

উদ্দেশ্য যাইহোক, ভিনিয়াসের ধারাবাহিক পারফর্ম যে কেউই এখন নির্দ্বিধায় স্বীকার করে নিচ্ছেন। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এসেও একই কাজ করলেন রিয়াল প্রতিপক্ষ দলের কোচ সিমিওনে, ‘আমি মনে করি তার প্রচুর উন্নতি হয়েছে। রিয়াল মাদ্রিদ তার ওপর একটা দুর্দান্ত বাজি ধরেছিল। সে বছরের পর বছর ধরে তার সব পরিসংখ্যানে উন্নতি করেছে এবং একজন খেলোয়াড় হিসেবে দুর্দান্ত ছন্দে আছে।’

এর আগে ২০১৮ সালে রিয়ালে যোগ দেন ভিনিসিয়াস। কিন্তু শুরুর কয়েকটি মৌসুমে তিনি প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেননি। প্রতিভার ঝলক দেখাচ্ছিলেন বটে, তবে তাতে ছিল ধারাবাহিকতার অভাব। ফিনিশিংয়ে দুর্বলতাও ছিল বেশ। যে কারণে সাবস্টিটিউট হিসেবেই বেশিরভাগ ম্যাচে মাঠে নামতেন তিনি। তবে সেই পরিস্থিতি বদলে গেছে। গত মৌসুমেই নিজের খোলস ছেড়ে বের হন ভিনিসিয়াস। রিয়ালের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা ও স্প্যানিশ সুপার কাপ জয়ে রাখেন গুরুত্বপূর্ণ অবদান রাখেন। ইউরোপ সেরার মঞ্চেও তার একমাত্র গোলেই ফাইনালে লিভারপুলকে হারায় স্পেনের সফলতম ক্লাবটি।

চলতি মৌসুমেও সেই ধারা বজায় রেখেছেন ভিনিসিয়াস। সব প্রতিযোগিতা মিলিয়ে করেছেন ১৮ গোল। সবশেষ চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে লিভারপুলের বিপক্ষে জোড়া গোল করেছেন ২২ বছর বয়সী ফুটবলার। ফলে আনচেলত্তির দল রেড ডেভিলসদের কার্যত ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে।