সিলেটSunday , 26 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

৫০ দিনে ১৭ ম্যাচ-মাদ্রিদ ডার্বিতে পয়েন্ট খুইয়ে ঠাসা সূচিকে দায়ী করলেন আনচেলত্তি

Link Copied!

স্পোর্টস ডেস্ক:
ঠাসা সূচি নিয়ে একে একে সবাই মুখ খুলছেন। পিএসজির কোচ ক্রিস্তফ গালতিয়ের কয়েক দিন আগেই নেইমারের চোটের কারণ হিসেবে দায়ী করেছিলেন ঠাসা সূচিকে। চ্যাম্পিয়নস লিগে লাইপজিগের সঙ্গে ১-১ গোলে ড্র করার পর ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলাও ঠাসা সূচি নিয়ে ক্ষোভ ঝেড়েছিলেন।

এবার ফুটবলারদের ব্যস্ত সূচি নিয়ে মুখ খুলেছেন রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তিও।গুরুত্বপূর্ণ ম্যাচে আতলেতিকোর বিপক্ষে ড্র করার পর তিনি এই ঠাসা সূচিকেই দায়ী করেছেন।

 

 

সান্তিয়াগো বার্নাব্যুতে গতকাল আতলেতিকো মাদ্রিদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে রিয়াল মাদ্রিদ, যা রিয়াল মাদ্রিদকে শিরোপা দৌড়ে পিছিয়ে দিয়েছে অনেকটাই।

লা লিগা পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে রিয়ালে পয়েন্টের ব্যবধান এখন ৭। দুইয়ে থাকা কার্লো আনচেলত্তির দলের পয়েন্ট ২৩ ম্যাচে ৫২। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা শীর্ষে আছে ৫৯ পয়েন্ট নিয়ে।

গতকাল রিয়াল মাদ্রিদ সেরা ফুটবলটা খেলতে পারেনি, তা মেনে নিয়েই ম্যাচ শেষে আনচেলত্তি বলেছেন, ‘প্রতিপক্ষের ভালো ফুটবলের কারণেই আমরা গোলটা হজম করেছি, ফুটবলে এ বিষয়ও মাথায় রাখতে হবে। আমাদের গোলের বেলাতেও তাদের সঙ্গে এমনটা হয়েছে। আর আমরা আমাদের সেরাটা খেলতে পারিনি, ডিসেম্বরের ৩০ তারিখ থেকে ৫০ দিনে ১৭টি ম্যাচ খেলেছি। তাই এমন হওয়াটাই তো স্বাভাবিক।’

আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে পিছিয়ে পড়া রিয়ালকে বাঁচিয়েছেন নাচোর বদলি হিসেবে নামা আলভারো রদ্রিগেজ। ৮৫ মিনিটে লুকা মদরিচের কর্নার কিক থেকে আসা বল দূরের পোস্ট দিয়ে জালে জড়ান উরুগুয়ে যুব দলের হয়ে খেলা এই ফরোয়ার্ড।

গত সপ্তাহেই ওসাসুনার বিপক্ষে রিয়ালের হয়ে অভিষেক হয় ১৮ বছর বয়সী এই ফুটবলারের। তরুণ ফুটবলারকে প্রশংসায় ভাসিয়েছেন আনচেলত্তি, ‘রদ্রিগেজ ওর সামর্থ্য দেখিয়েছে। এটা রদ্রিগেজের জন্য বিশেষ এক রাত ছিল, এমনকি আমাদের জন্যও। কারণ, এই মৌসুমের এ অংশে এসে ও যে আমাদের জন্য কার্যকর ফুটবলার হবে, সেটা আমরা বুঝতে পেরেছি। পরবর্তী মৌসুমে সে মূল স্কোয়াডেই থাকবে। ওর মতো সামর্থ্য খুব কম ফুটবলাররেই আছে।’

রদ্রিগেজকে প্রশংসায় ভাসানোর দিনে প্রতিপক্ষ ডি বক্সের ভেতরে করিম বেনজেমাকে খানিকটা তৎপরতা বাড়ানোর পরামর্শ দিয়েছেন রিয়াল কোচ।