সিলেটThursday , 2 March 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

আলোচিত এসপি মহিউদ্দীন ফারুকী বরখাস্ত

Link Copied!

স্টাফ রিপোর্টার:
স্ত্রীর দায়ের করা মামলায় আলোচিত পুলিশ সুপার (এসপি) মহিউদ্দীন ফারুকীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বাহিনীর ‘শৃঙ্খলা পরিপন্থী’ ও ‘শিষ্টাচারবহির্ভূত’ কার্যকলাপের অভিযোগে তাকে বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার এই বরখাস্তের তথ্য জানা গেছে। গতকাল (বুধবার) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব আমিনুল ইসলাম খান স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

জানা গেছে, সর্বশেষ রাঙামাটির বেতবুনিয়া পুলিশ স্পেশালাইজড ট্রেনিং সেন্টারে কর্মরত ছিলেন ফারুকী। এর আগে তিনি র‌্যাব-২ ও পুলিশ সদর দপ্তরসহ বিভিন্ন জায়গায় কাজ করেছেন।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘মহিউদ্দিন ফারুকীর বিরুদ্ধে বিভাগীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ড, নৈতিকস্খলন, শিষ্টাচারবহির্ভূত কার্যকলাপ, অসদাচরণের মাত্রা এবং প্রকৃতি বিবেচনায় নিয়ে সরকারি চাকরি বিধিমালা অনুযায়ী তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।’

এতে আরও বলা হয়, ‘সাময়িক বরখাস্তের মেয়াদে তিনি পুলিশ অধিদপ্তরে (সদর দপ্তর) সংযুক্ত থাকবেন এবং বিধি অনুযায়ী খোরপোষ পাবেন।’

ফারুকীর বিরুদ্ধে গত বছরের (২০২২) মার্চে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে একটি নালিশি মামলা করেন তার দ্বিতীয় স্ত্রী। মামলায় ফারুকীর বিরুদ্ধে প্রতারণামূলকভাবে গর্ভপাতের ওষুধ সেবন করিয়ে ভ্রুণ হত্যার অভিযোগ আনেন স্ত্রী।

ফারুকীর বিরুদ্ধে তার দ্বিতীয় স্ত্রীর আরও অভিযোগ, দ্বিতীয় দফায় গর্ভ ধারণের পর ফারুকী তাকে আবার ভ্রুণ হত্যার জন্য চাপ দেন। এ বিষয়ে আইজিপির কমপ্লেইন সেলে অভিযোগ করে নিজের ও গর্ভের সন্তানের নিরাপত্তা চান তিনি। পরে গত বছরের নভেম্বরে তিনি একটি কন্যা সন্তানের জন্ম দেন।