সিলেটThursday , 2 March 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

ইউরোপের শীর্ষ পাঁচ লিগ মিলিয়ে যেখানে এগিয়ে ইউনাইটেড

Link Copied!

খেলা ডেস্ক :
ম্যাচে অন্তত ৮৫ মিনিট না হলে আলেহান্দ্রো গারনাচোর গোল করার মুড যেন আসে না! কালও এফএ কাপের পঞ্চম রাউন্ডেও ৯০ মিনিটে গোল করেছেন আর্জেন্টাইন উইঙ্গার। ম্যানচেস্টার ইউনাইটেডও ৩-১ গোলে ওয়েস্ট হাম ইউনাইটেডকে হারিয়ে উঠেছে এফএ কাপের কোয়ার্টার ফাইনালে। লিগ কাপ জয়ের পর আরেকটি শিরোপার কাছাকাছি পৌঁছে গেছে এরিক টেন হাগের দল।

অথচ ৫৪ মিনিটে সাঈদ বেনরামার গোলে ওয়েস্ট হাম ম্যাচে এগিয়ে ছিল। কাসেমিরোর হেডে করা গোলে ম্যাচে সমতা ফেরানোর সুবাস পেয়েছিল ইউনাইটেড। কিন্তু ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি অফসাইড এর কারণে গোলটি বাতিল করেন। শেষ পর্যন্ত ৭৭ মিনিটে ওয়েস্ট হামের আত্মঘাতী গোলে সমতায় ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এরপরই গোল করেন গারনাচো।

৯০ মিনিটে দারুণ ফিনিশিংয়ে মৌসুমে নিজের চতুর্থ গোল করেন এই আর্জেন্টাইন। এর মধ্যে তিনটি গোলই অন্তত ৮৫ মিনিট কিংবা তারপর করেছেন আর্জেন্টিনার ১৮ বছর বয়সী এ উইঙ্গার। সবগুলো গোলই গুরুত্বপূর্ণ ছিল। যোগ করা সময়ের ৫ মিনিটে ফ্রেডের গোলের পর আর ম্যাচে ফেরার সুযোগ ছিল না ওয়েস্ট হামের।

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪১ ম্যাচে ৩০ জয় তুলে নিল ইউনাইটেড। এর আগে শুধু ২০০৬-০৭ ও ২০১২-১৩ মৌসুমে এত দ্রুত (৪০ ম্যাচ) ৩০ জয়ের দেখা পেয়েছিল ইউনাইটেড। দুবারই কিন্তু লিগ জিতেছিল ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটি। এবার ২৪ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে তৃতীয় ইউনাইটেড শীর্ষে থাকা আর্সেনালের সঙ্গে ১১ পয়েন্ট ব্যবধানে পিছিয়ে। তবে ইউরোপের শীর্ষ পাঁচ লিগ মিলিয়ে এবার ইউনাইটেডের মতো এত ম্যাচ (৩০) জিততে পারেনি কোনো দল।

ম্যাচ শেষে গারনাচোর প্রশংসা করেন ইউনাইটেড কোচ এরিক টেন হাগ,‘সাহসী থাকাটা অবশ্যই দক্ষতা। খুব কম খেলোয়াড়ই আছে যারা প্রতিপক্ষকে ইচ্ছামতো ড্রিবল করতে পারে। এর বাইরেও ফিনিশ করাটা তার বড় দক্ষতা। আর ৯০ কিংবা ১২০ মিনিট দৌড়ে খেলতে পারে।’ এফএ কাপে পঞ্চম রাউন্ডের অপর ম্যাচে টটেনহাম হটস্পারকে বিদায় করেছে শেফিল্ড ইউনাইটেড। ঘরের মাঠে ১-০ গোলে টটেনহামকে হারায় দলটি।