সিলেটThursday , 2 March 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

কুকুরের সঙ্গে পাশবিকতা, টুইটারে সরব স্বস্তিকা

Link Copied!

বিনোদন ডেস্ক:
দিন কয়েক আগেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় একটি ভিডিও। যেখানে দেখা যায়, ভারতের রাজধানী দিল্লির হরিনগর পার্কে একটি কুকুরকে ‘ধর্ষণ’ করছে এক ব্যক্তি। যার পরপর নিন্দায় সরব হন পশুপ্রেমীরা। এবার ওই ঘটনার প্রতিবাদে টুইটারে গর্জে উঠলেন অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি।

তার অভিযোগ, এত বড় ঘটনার পরেও পুলিশ অভিযোগ নিতে চাইছে না। এই অবস্থায় অপরাধীকে শনাক্ত করতে আমজনতার সাহায্য চান অভিনেত্রী। যদিও বৃহস্পতিবার (২ মার্চ) জানা গেছে, সোমবার অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (১ মার্চ) রাতে পথ কুকুর ধর্ষণের প্রতিবাদে সরব হন স্বস্তিকা। টুইটারে নির্যাতনের ভিডিও পোস্ট করেন তিনি। অভিযোগ করেন, হরিনগর থানার পুলিশ কর্মকর্তা এফআইআর নিচ্ছেন না। তিনি লেখেন, ‘আমরা একটা নৃশংস পৃথিবীতে বাস করছি। অনুগ্রহ করে অপরাধী শনাক্ত করতে সাহায্য করুন।’ পোস্টটি দিল্লি পুলিশ এবং মেনেকা গান্ধীর সংস্থা ‘পিএফএ’-কেও (পিপল ফর অ্যানিমাল) ট্যাগ করেন অভিনেত্রী।

নিজের পোস্টে অভিনেত্রী আরও লেখেন, ‘সংবাদমাধ্যম পথ কুকুরকে ধর্ষণের খবর করবে না, তাদের কাজ হলো কুকুরের খারাপ দিক তুলে ধরা।’ যদিও দিল্লিতে পথ কুকুরকে ধর্ষণের ঘটনা প্রকাশ্যে আসামাত্র খবর হয়েছিল গোটা দেশের বহু সংবাদমাধ্যমে।

তখনই জানা গিয়েছিল, ভিডিওটি সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়তেই সরব হয়েছিলেন হরিনগর এলাকার বাসিন্দারা। গত সপ্তাহে কুকুরের ওপরে পাশবিক অত্যাচারে প্রতিবাদে থানায় গিয়ে অভিযোগ করেন তারা। এরপর রবিবার (২৬ ফেব্রুয়ারি) ভারতীয় দণ্ডবিধির ৩৭৭/১১ নং ধারায় পশু আইনের আওতায় মামলাও রুজু করে পুলিশ।

ভিডিও সূত্রে সোমবার (২৭ ফেব্রুয়ারি) অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। সে হরিনগর এলাকারই বাসিন্দা। অভিযুক্ত ব্যক্তির পূর্বের আমলনামাও খতিয়ে দেখছে পুলিশ। এমনটাই জানিয়েছে তদন্ত কর্মকর্তারা।