সিলেটThursday , 2 March 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

বোনকে বিয়ে করতে না পেরে ভাইকে অপহরণ

Link Copied!

স্টাফ রিপোর্টার:
শরীয়তপুরে বোনকে বিয়ে করতে না পেরে ছোট ভাইকে অপহরণের ঘটনা ঘটেছে। অপহৃত ওই শিশুকে (১২) উদ্ধার করেছে পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে অপহরণকারীকে। বৃহস্পতিবার (২ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন শরীয়তপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ভাস্কর সাহা। এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করা হয়েছে।

পুলিশ কর্তাকর্তা ভাস্কর সাহা বলেন, শরীয়তপুরের গোসাইরহাট থানার সীমান্তবর্তী বড় কালিনগর এলাকার শিশু মিরাজের বড় বোনকে বিয়ে করতে না পেরে গত ২৮ ফেব্রুয়ারি রাত ৮টার দিকে পড়ার টেবিল থেকে অস্ত্র ঠেকিয়ে মিরাজকে অপহরণ করেন পার্শ্ববর্তী মাদারীপুরের রাসেল বেপারী (২৯)। অপহৃতের বাবা মিজানুর রহমান সুমনের (৪২) অভিযোগের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সাইদের নেতৃত্বে গোসাইরহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম শিকদারসহ পুলিশের একটি চৌকস টিম স্থানীয় জনতা ও মাদারীপুরের খাসেরহাট তদন্ত কেন্দ্রের অফিসার ফোর্সের সহায়তায় একটি গ্রাম ঘেরাও করে প্রথমে অপহৃত মিরাজকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে। রাসেল যখন বুঝতে পারে পুলিশ গ্রাম ঘিরে ফেলেছে, তাকে গ্রেপ্তার করা হবে। তখন সে পালানোর জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করতে থাকে। কৌশল করতে গিয়ে সে নিজেই আহত হয়েছে। ২৪ ঘণ্টার শ্বাসরুদ্ধকর অভিযান পরিচালনা করে শেষ পর্যন্ত রাসেল বেপারীকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, অপহরণকারী রাসেল মাদারীপুরের কালকিনি থানার মধ্য চর এলাকাসহ পার্শ্ববর্তী এলাকায় দুর্ধর্ষ সন্ত্রাসী হিসেবে পরিচিত। শিশু মিরাজের বোন মিতু (ছদ্মনাম) বিবাহিত। তিনি শ্বশুরবাড়িতেই থাকেন। পরীক্ষা থাকায় বাবার বাড়িতে এসেছেলিন মিতু। গত ২০ ফেব্রুয়ারি মিতুকে দেখতে পান রাসেল বেপারী। এরপরই সে বিভিন্নভাবে তাকে উত্ত্যক্ত করতে থাকে। মিতুর মোবাইল নম্বর সংগ্রহ করে তাকে বিয়ের প্রস্তাবসহ অশালীন কথাবার্তা বলতে থাকে।

বিরক্ত হয়ে মিতু মোবাইল বন্ধ করে রাখলে রাসেল দলবল নিয়ে মিতুর পরিবারকে বলে- ‘মিতু আমার চোখে পড়েছে, পৃথিবীর এমন কোনো শক্তি নেই আমি মিতুকে বিয়ে করতে চাইলে বাধা দেবে।’ এরপর গত ২৮ ফেব্রুয়ারি রাতে মিতুকে তার বাবার বাড়ি থেকে অপহরণ করতে এসে না পেয়ে পড়ার টেবিল থেকে তার ভাই মিরাজকে অপহরণ করে নিয়ে যায় রাসেল বেপারী।

এ ঘটনায় মিরাজের বাবা মিজানুর রহমান বৃহস্পতিবার (২ মার্চ) গোসাইরহাট থানায় বাদী হয়ে রাসেল বেপারীসহ অজ্ঞাত ৩-৪ জনকে আসামি করে মামলা করেন। গ্রেপ্তারকৃত রাসেল বেপারীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে বলে জানিয়েছে পুলিশ। ।

পুলিশ জানায়, অপহরণকারী রাসেল বেপারী একজন দুর্ধর্ষ সন্ত্রাসী। পুলিশ সদস্যকে কোপানোসহ একাধিক মাদক মামলার আসামি। অপহরণে সহযোগিতার অভিযোগে অপহরণকারী রাসেল বেপারীর বাবা মহিউদ্দিন লাটু বেপারীকে আটক করলে অপহরণকারী পুলিশকে বিভিন্ন মাধ্যমে হুমকি দেয়। বিভিন্ন মাধ্যমে সে বার্তা পাঠায়- পুলিশ তার বাবাকে দুপুরের মধ্যে ফেরত না দিলে ও সন্ধ্যার মধ্যে মিতুকে তার কাছে পৌঁছে না দিলে অপহৃত মিরাজকে কেটে টুকরো টুকরো করে ভাসিয়ে দেবে।