সিলেটThursday , 2 March 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

রোনালদোকে অনুসরণ করে মরতে বসেছিলেন ব্রাজিলিয়ান ফুটবলার

Link Copied!

স্পোর্টস ডেস্ক:
ফুটবলারদের পারফরম্যান্সের সঙ্গে ফিটনেসটাও বেশ গুরুত্বপূর্ণ। যেখানে যেকারও হিংসার কারণ হতে পারেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কোটি কোটি ভক্তের অনুপ্রেরণাও ৩৮ বছর বয়সী এই ফুটবলার। তবে এবার তাকে অনুসরণ করতে গিয়ে বিপাকে পড়েছেন এক ব্রাজিলিয়ান ফুটবলার।

পালমেইরাসের মিডফিল্ডার গ্যাব্রিয়েল মেনিনো শখ করেছিলেন রোনালদোর মতো ফিটনেস অর্জন করবেন। পর্তুগিজ তারকার খাদ্যাভ্যাসের সূচি তাই অনুসরণ করেছিলেন। আর তাতেই বেধেছে বিপত্তি। এই সূচি মানতে গিয়ে মেনিনোর মনে হয়েছিল, তিনি মারা যাচ্ছেন! ব্রাজিলের স্থানীয় সংবাদমাধ্যম ‘পালমেইরাস কাস্ট’-এর সঙ্গে আলাপচারিতায় এ কথা বলেছেন মেনিনো।

তিনি বলেছেন, ‘আমি ওয়ার্মআপ করতাম এবং কোনোভাবে আর দৌড়াতে পারতাম না। আমার শুধু মনে হতো, আমি মরে যাব। ম্যাচের পাঁচ মিনিট পরই আমি আমি মাঠে আর দৌড়াতে পারতাম না। আমার পরিবর্তে বিকল্প খেলোয়াড় নামানোর প্রয়োজন হতো। সে (মিরেটস) বুঝতে পেরেছিল আমি ভালো ছিলাম না।’

‘আমার ওজন ঠিকঠাক ছিল। কিন্তু আমি নিজেকে বদলাতে চেয়েছিলাম। আমি পালমেইরাসের পুষ্টিবিদ মিরটেসকে বলি আমার জন্য ক্রিস্টিয়ানো রোনালদোর মতো করে খাদ্যতালিকা বানিয়ে দিতে। আমি রোনালদোর মতো হতে চেয়েছিলাম।’-তিনি আরও যোগ করেন।

পালমেইরাসের বয়সভিত্তিক দলে বেড়ে ওঠা ২২ বছর বয়সী এ মিডফিল্ডার ২০১৯ সাল থেকে খেলছেন ক্লাবটির মূল দলে। ২০২০-২১ মৌসুমে পালমেইরাসের পর্তুগিজ কোচ আবেল ফেরেইরার তৃতীয় পছন্দ ছিলেন মেনিনো। অর্থাৎ দলে তার পজিশনে কোচের তৃতীয় পছন্দের খেলোয়াড়। এ অবস্থায় কোচের প্রথম পছন্দের খেলোয়াড় হতে রোনালদোর মতো হতে চেয়েছিলেন মেনিনো।