সিলেটThursday , 2 March 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

সাইকেল চালিয়ে মক্কায়, ওমরা পালনের আগেই মৃত্যু

Link Copied!

ধর্ম ডেস্ক:
ওমরা করার স্বপ্ন নিয়ে দীর্ঘ ৭৩ দিন সাইকেল চালিয়ে সৌদি আরবে পৌঁছেও স্বপ্ন ছোঁয়া হলো না সিরিয়ান বংশোদ্ভূত গাজি শাহাদাহ-এর। জার্মানির হামবুর্গ থেকে সাইকেল চালিয়ে সৌদি আরবে পৌঁছলেও মক্কার উপকণ্ঠে ইন্তেকাল করেন তিনি। খবর আল-জাজিরা মুবাশিরের।

গত ১৭ ফেব্রুয়ারি ইহরাম পরা অবস্থায় হার্ট অ্যাটাকে ইন্তেকাল করেন তিনি।

আল-জাজিরা মুবাশির সূত্রে জানা যায়, ৫৩ বছর বয়সী সিরিয়া বংশোদ্ভূত এই ব্যক্তি গত ২২ অক্টোবর জার্মানির হামবুর্গ থেকে মক্কার উদ্দেশে যাত্রা শুরু করেন। দীর্ঘ ৭৩ দিন পর মক্কার কাছাকাছি এসে মারা যান। পরবর্তীতে পবিত্র মসজিদুল হারামে জানাজা নামাজের পর মক্কায় তাকে দাফন করা হয়।

খবরে বলা হয়, সাইকেলযোগে ভ্রমণের সময় শাহাদাহ অস্ট্রিয়া, ইতালি পাড়ি দিয়ে মিসরের কায়রো পৌঁছেন। এরপর লোহিত সাগর হয়ে সাফাজা উপকূলে পৌঁছেন। সেখান থেকে মক্কার উদ্দেশে রওনা হন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের নিজ পেজে জীবনের শেষ দিনের বিবরণও তুলে ধরেন শাহাদাহ। মৃত্যুর পর পেজের এক মডারেটর লিখেছেন, ‘সব প্রশংসা আল্লাহর। আপনি আপনার গন্তব্যে পৌঁছে গিয়েছেন। পবিত্র মক্কা নগরীতে আপনার পা পড়েছে। ইহরামের সাদা কাপড়ও আপনার গায়ে রয়েছে। আল্লাহর ভালোবাসায় আপনি পবিত্র মসজিদুল হারামের উদ্দেশে পথ চলতে শুরু করেছেন। অতঃপর সেই মুহূর্তেই আল্লাহ আপনাকে তার কাছে ডেকে নিয়েছেন। আল্লাহর ইচ্ছায় জান্নাতেও তিনি আপনাকে নিয়ে যাবেন।’