সিলেটSaturday , 4 March 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

অন্তর্বাসের বিজ্ঞাপনে নারীদের পরিবর্তে খোলামেলা পোশাকে পুরুষরা!

admin
March 4, 2023 1:38 pm
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক:
এবার চীনে অন্তর্বাসের অনলাইন বিজ্ঞাপনে নারীদের মডেলিংয়ে এসেছে নিষেধাজ্ঞা। খোলামেলা পোশাক কিংবা নাইটড্রেসে ক্যামেরার সামনে আসতে পারবেন না তারা। তাই এর এক অভিনব বিকল্প উপায়ও বের করেছে দেশটির ফ্যাশন কোম্পানিগুলো। ফলে নারীদের পোশাক পরে মডেলিং করছেন পুরুষ মডেলরাই!

শি জিনপিংয়ের দেশে নারীদের অনলাইনে অন্তর্বাস পরে মডেলিংয়ের ওপর নিষেধাজ্ঞা রয়েছে বহুদিন ধরেই। অনলাইনের মাধ্যমে যাতে দেশে অশালীন কোনো বিষয় ছড়িয়ে না পড়ে, সে কারণেই আইন এনে এ মডেলিংয়ের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। এ আইনের ফলে প্রাথমিকভাবে সমস্যায় পড়ে যায় অন্তর্বাস প্রস্তুতকারক সংস্থাগুলো। তাই অনলাইন বিজ্ঞাপনের জন্য পুরুষ মডেলদেরই দ্বারস্থ হয় তারা। তারা অবশ্য অর্থের বিনিময়ে বিজ্ঞাপনে মডেলিং করতে রাজিও হয়ে যান। চীনা লাইভস্ট্রিম ফ্যাশন কোম্পানির জন্য টাইট ফিটিং অন্তর্বাস থেকে লেস-ট্রিমড নাইটগাউন পরেও মডেলিং করতে দেখা যাচ্ছে পুরুষদের। আর এসব ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হচ্ছে দ্রুতগতিতে!

তবে এসব দেখে অনেকেই বিরক্তি প্রকাশ করেছেন। তাদের দাবি, এমন সিদ্ধান্ত লিঙ্গবৈষম্যকে প্রকট করে তোলে। যা মেনে নেওয়া যায় না। অনেকে আবার বলছেন, এভাবেই নারীদের কাজ ছিনিয়ে নিচ্ছেন পুরুষরা।

যদিও কোম্পানিগুলোর যুক্তি, এক্ষেত্রে তাদের হাত-পা বাঁধা। যেহেতু নিয়ম অনুযায়ী মহিলা নারীরা এসব বিজ্ঞাপন করতে পারবেন না, সেই কারণেই পুরুষদের দিয়ে তা করানো হচ্ছে।