সিলেটTuesday , 6 June 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

আল হিলালকে এক বছর অপেক্ষা করতে বললেন মেসি, তাহলে যাচ্ছেন বার্সায়?

admin
June 6, 2023 7:50 pm
Link Copied!

স্পোর্টস ডেস্ক:
পিএসজি অধ্যায় শেষ মেসির। এবার কোন ক্লাব হতে তার ঠিকানা? মোটা অংকের টাকার অফার নিয়ে প্রস্তুত রয়েছে সৌদি ক্লাব আল হিলাল। কিন্তু মেসির ইচ্ছা, আবারও ন্যু ক্যাম্পে ফিরে যাওয়া। বার্সেলোনায় যেতে চান বলে সৌদি ক্লাবটিকে আরও একটি বছর অপেক্ষা করতে বললেন তিনি।

পিএসজির হয়ে শেষ ম্যাচ খেলে ফেলেছেন গত শনিবারই। ৩০ জুন পর্যন্ত কাগজে-কলমে পিএসজির খেলোয়াড় মেসি। এরপরই মূলতঃ তিনি বেকার (ফ্রি-এজেন্ট) হয়ে যাবেন। আর্জেন্টাইন এই সুপার স্টারকে পেতে এরই মধ্যে বছরে ৫০০ মিলিয়ন ইউরো (প্রায় ৫ হাজার ৮০০ কোটি টাকা) পারিশ্রমিকের প্রস্তাব দিয়ে রেখেছে সৌদি ক্লাব আল হিলাল।

কী ঘটতে যাচ্ছে
মেসির সঙ্গে আলোচনার জন্য এরই মধ্যে প্যারিসে হাজির হয়েছেন সৌদি প্রো লিগের ক্লাব আল হিলালের কর্মকর্তারা। মেসির এজেন্টসহ (তার বাবা হোর্হে মেসি) তার পক্ষের লোকদের সঙ্গে এ নিয়ে আলাপ-আলোচনা চলছিলো। এমন সময় মেসির পক্ষ থেকে সৌদি ক্লাবটির কর্মকর্তাদের কাছে অনুরোধ জানানো হয়, মেসি সৌদি প্রো লিগে খেলতে যাবেন। তবে তারা যেন ২০২৪ সাল পর্যন্ত অপেক্ষা করেন।

অর্থ্যাৎ, সৌদি আরবে আরও এক বছর পর যেতে চান মেসি। আর্জেন্টাইন সুপার স্টারের পক্ষ থেকে এই প্রস্তাব পাওয়ার পর খুবই অবাক হয়ে যান সৌদি ক্লাবটির কর্মকর্তারা। তারা জানিয়ে দেন, এই মৌসুমে মেসির জন্য তারা যে প্রস্তাব নিয়ে এসেছে, আগামী বছর প্রস্তাবের ধরনটা একইরকম নাও থাকতে পারে।

পেছনের ঘটনা
সৌদি ক্লাবে যাওয়া না যাওয়ার পেছনে মেসির হঠাৎ এমন সিদ্ধান্তটি এমন এক সময়ে এলো, যার ঘণ্টাখানেক আগে তার বাবা হোর্হে মেসি মিডিয়ার কাছে বলেছিলেন যে, তার ছেলে সম্ভবত বার্সেলোনাতেই ফিরতে যাচ্ছে। কারণ, লা লিগা কর্তৃপক্ষ এরই মধ্যে বার্সেলোনা কর্তৃক আবেদনকৃত ফাইনান্সিয়াল ভায়াবলিটি প্ল্যানের অনুমোদন দিয়েছে।

সোমবার সকালেই বার্সেলোনা কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন হোর্হে মেসি। খুব দ্রুতই হয়তো দুই পক্ষের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হতে যাচ্ছে। কারণ, পিএসজি থেকে যে মেসি চলে যাবেন, তা এরই মধ্যে নিশ্চিত হয়ে গেছে। হোর্হে মেসি স্পেনের স্থানীয় একটি পত্রিকার কাছে স্বীকার করেন, তার ছেলে বার্সেলোনায় ফিরতে যাচ্ছে।

সর্বশেষ কী ঘটবে?
অবস্থা দেখে মনে হচ্ছে, বার্সেলোনাতেই পূনরায় ফিরতে যাচ্ছেন মেসি। তবে, ন্যু ক্যাম্পে ফিরলেও অন্য আরেকটি ক্লাবে তার যাওয়ার সম্ভাবনা থেকেই যাচ্ছে। সেটা হতে পারে ইন্টার মিয়ামি কিংবা ইউরোপের অন্য কোনো ক্লাব। আল হিলাল যদি এবার মেসির কাছ থেকে প্রত্যাখ্যাত হয়, তাহলে নিশ্চিত আগামী বছর আর তারা এবারের প্রস্তাব নিয়ে হাজির হবে না।