সিলেটThursday , 30 November 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

পুলিশের উপর হামলার অভিযোগে ছাত্রদল সাধারণ সম্পাদকসহ আটক ৪

admin
November 30, 2023 1:00 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার:
সিলেট নগরীর কুমারপাড়া এলাকায় নাশকতার সময় মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. ফজলে রাব্বী আহসানসহ চার নেতাকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৬টি ককটেল সদৃশ বস্তু ও বেশ কিছু বাঁশের লাঠি উদ্ধার করা হয়।

অবরোধ সমর্থকরা ইটপাটকেল নিক্ষেপ করে কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) সুমন কুমার চৌধুরীসহ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

বুধবার (২৯ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কুমারপাড়াস্থ কাজী জালাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে তাদেরকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ।

পুলিশ জানায়, বুধবার সন্ধ্যায় কাজী জালাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে বিএনপি, ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দল নেতাকর্মীরা হরতালের সমর্থনে দেশীয় অস্ত্রশস্ত্র সহকারে মশাল মিছিল বের করে। এসময় তারা রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে চলাচলরত গাড়িতে বাধা দেয়।

খবর পেয়ে, কোতোয়ালি মডেল থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হলে নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ও ককটেল সদৃশ্য বস্তুর বিস্ফোরণ ঘটায়।

এসময় তাদের ছোড়া ইট-পাটকেলের আঘাতে পুলিশ পরিদর্শক (তদন্ত) সুমন কুমার চৌধুরী, এসআই মো. জুনেদ আহমদ ও কনস্টেবল মো. মহিবুর রহমান আহত হন। এছাড়া পুলিশের ব্যবহৃত সরকারী গাড়ীও ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১১ রাউন্ড গুলি করে। এতে নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

এসময় পুলিশ ধাওয়া দিয়ে সিলেট মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. ফজলে রাব্বী আহসান (৩০), দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সালেহ আহমদ (২৮), ছাত্রদল নেতা ওয়াহিদ আহমদ (১৯) ও রেদোয়ান আহমদ রাব্বি (২৪) কে আটক করে।

এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ মো. আলী মাহমুদ।