সিলেটSunday , 3 December 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

ওয়ার্নারের বিদায়ী সিরিজে অস্ট্রেলিয়ার দল ঘোষণা

admin
December 3, 2023 1:16 pm
Link Copied!

স্পোর্টস ডেস্ক:
সবশেষ ওয়ানডে বিশ্বকাপে নিজের জাত চিনিয়েছেন অস্ট্রেলিয়ার ওপেনার ব্যাটার ডেভিড ওয়ার্নার। তবে গত কয়েক বছর ধরে টেস্ট ক্রিকেটে নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেন না এই অজি ওপেনার। আর তাই আগেই আসন্ন পাকিস্তান সিরিজকেই নিজের ক্যারিয়ারের শেষ টেস্ট সিরিজ হিসেবে বেছে নিয়েছিলেন ওয়ার্নার। এবার সেই সুযোগটা করে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

গত জুনে ওয়ার্নার জানিয়েছিলেন, ‘টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও অ্যাশেজে ভালো করে যদি পাকিস্তান সিরিজে সুযোগ পাই, তাহলে সেখানেই টেস্ট থেকে সরে দাঁড়াব। আমি একদম পাকাপাকি বলতে পারি (এরপর) ওয়েস্ট ইন্ডিজ সিরিজ খেলব না।’

পাকিস্তানের বিপক্ষে ওয়ার্নারকে স্কোয়াডে রেখেছেন নির্বাচকরা। দীর্ঘ ক্যারিয়ারে অজিদের হয়ে অনেক ম্যাচেই জয়ের নায়ক ছিলেন ওয়ার্নার, এবার সাদা পোশাকে শেষটা রাঙানোর অপেক্ষা তার।

এই সিরিজে বেঞ্চে থাকা ক্রিকেটারদের পরীক্ষা নিরীক্ষার সুযোগ দেখছেন অস্ট্রেলিয়ার নির্বাচক জর্জ বেইলি। তিনি বলেন, ‘দলে ঢোকার জন্য স্বল্প থেকে মধ্যমেয়াদি সুযোগ আসবে। ঘরোয়া ক্রিকেটে যারা ভালো করছে, তাদের সেরাটা দেখার জন্য আমার উন্মুখ হয়ে আছি। তাদের মধ্যে অনেকে পাকিস্তানের বিপক্ষে সপ্তাহের শেষ দিকে দারুণ একটা সুযোগ পাবে।’

প্রথম টেস্টের অস্ট্রেলিয়া স্কোয়াড: ডেভিড ওয়ার্নার, উসমান খাওয়াজা, মার্নাস লেবুশেন, স্টিভেন স্মিথ, ট্রাভিস হেড, মিচেল মার্শ, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, জশ হ্যাজলউড, স্কট বোলান্ড, ক্যামেরন গ্রিন ও ল্যান্স মরিস।