সিলেটSunday , 3 December 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

কারাবন্দি নেতাকর্মীদের বাড়িতে ফল পাঠাচ্ছে বিএনপি

admin
December 3, 2023 12:10 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার:
এক দফা দাবি আদায়ে এখনও আন্দোলন করছে বিএনপি। এ আন্দোলনকে ঘিরে যেসব নেতাকর্মী গ্রেপ্তার হয়েছে তাদের বাড়ি বাড়ি ফল পাঠাচ্ছে বিএনপি। মৌলভীবাজারের বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বাড়ি বাড়ি দেওয়া হচ্ছে বিভিন্ন ফলের ঝুড়ি। এতে থাকছে আঙ্গুর, আপেল, কলা, আনারস, কমলা ও পেয়ারা।

প্রথম দিন শুক্রবার (১ ডিসেম্বর) বিকেলে সদর উপজেলায় গ্রেফতার নেতাকর্মীদের বাড়িতে ফলের ঝুড়ি পৌঁছে দেওয়া হয়।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য এম সাইফুর রহমানের জ্যেষ্ঠপুত্র জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি এম নাসের রহমানের পক্ষে এ ফল দেওয়া হচ্ছে।

জানা গেছে, ২৮ অক্টোবরের ঢাকার মহাসমাবেশ থেকে এখন পর্যন্ত মৌলভীবাজার জেলায় ১১টি মামলায় বিএনপি ও অঙ্গ সংগঠনের সহস্রাধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এর মধ্যে দেড় শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তারের পর কারাগারে পাঠানো হয়। সব মামলার বাদী পুলিশ। তাই গ্রেপ্তার নেতাকর্মীদের জেলখানায় অর্থ পাঠানো, অসচ্ছল বিএনপি পরিবারের সদস্যদের জন্য নিত্যপ্রয়োজনীয় বাজারসামগ্রী ও জামিনে আইনি সহায়তা দিয়ে আসছেন নাসের রহমান।

শুক্রবার মৌলভীবাজার জেলা বিএনপির প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, ক্রীড়া সম্পাদক আব্দুল হাই পিপলু, সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সফিউর রহমান শফি, দপ্তর সম্পাদক মজনু আহমেদ (মেম্বার), জেলা মৎস্যজীবী দলের সভাপতি মুসা মিয়া, সাধারণ সম্পাদক কবির মিয়া, মৌলভীবাজার জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক সাহেদ আহমদ প্রমুখসহ আরও বেশ কয়েকজন নেতাকর্মীর বাড়িতে ফলের ঝুড়ি পাঠানো হয়।

জেলা বিএনপির প্রচার সম্পাদক মো. ইদ্রিস আলী বলেন, দলের গ্রেপ্তার হওয়া কারাবন্দি নেতাকর্মীদের উৎসাহ উদ্দীপনা ও তাদের পরিবারে মনোবল জোগাতে জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমানের পক্ষ থেকে বাড়ি বাড়ি ফলের ঝুড়ি পাঠানো হচ্ছে। শুক্রবার মৌলভীবাজার সদর উপজেলা থেকে এ কার্যক্রম শুরু হয়েছে। পর্যায়ক্রমে সব উপজেলায় পাঠানো হবে।