সিলেটWednesday , 10 January 2024
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

ইমেজ ধরে রেখেছেন নাহিদ

admin
January 10, 2024 7:51 pm
Link Copied!

আব্দুল খালিক:
হাইকমান্ড থেকে শুরু করে স্থানীয় মূলধারার আওয়ামীলীগে আলোচিত সাবেক মন্ত্রী সিলেট-৬ সংসদীয় আসনের নর্ব নির্বাচিত সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ। মহাজোট সরকারের মন্ত্রী পরিষদের সৎ, যোগ্য ব্যক্তি হিসেবে নাহিদের সুনাম ছড়িয়ে পড়েছে সর্বত্র। বিশেষ করে শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী প্রদক্ষেপ গ্রহণ করায় দেশের পাশাপাশি বিদেশেও রয়েছে তার খ্যাতি। যার স্বীকৃতি স্বরূপ সম্প্রতি ওয়াল্ড এডুকেশন কংগ্রেস পদকে ভূষিত হয়েছেন। নাহিদ নির্বাচিত হওয়ার পর তার ওপর অর্পিত হয়েছিল শিক্ষামন্ত্রণালয়ের দায়িত্ব। দায়িত্ব পাওয়ার পর থেকে তিনি নিষ্ঠার সাথে চালিয়ে যাচ্ছিলেন শিক্ষামন্ত্রনালয়। অনেক কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করে প্রনয়ন করেছিলেন নতুন শিক্ষানীতি। বছরের প্রথম দিনেই দেশের সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে বিনামূলে বই বিতরণ তার অভূতপূর্ব সাফল্য।

এছাড়াও দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে তার সময়ে লেগেছিল উন্নয়নের ছোঁয়া। দেশের অধিকাংশ প্রতিষ্ঠানে নতুন ভবন নির্মাণ শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত এবং নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান চালু করনে তাঁর অসামান্য অবদান তাঁকে মর্যাদার আসনে আসীন করেছিল। বলতে গেলে তাঁর অধিকাংশ উন্নয়ন কার্যক্রম ছিল শিক্ষা কেন্দ্রীক।

এদিকে নিজ নিবাচনী এলাকা বিয়ানীবাজার-গোলাপগঞ্জে তিনি যে উন্নয়নমূলক কাজ সম্পাদন করেছিলেন তাতে সন্তুষ্ট স্থানীয় জনগণ। আওয়ামীলীগের নেতাকর্মীরা মনে করেন বিয়ানীবাজার পৌর শহরের রাস্তাকে চার‘লেনে উন্নীতিকরণ, গ্রামগঞ্জের রাস্তা ঘাটের উন্নয়ন, বিয়ানীবাজারে সরকারী হাসপাতালের উন্নয়ন। এছাড়া গোলাপগঞ্জের বহরগ্রাম-শিকপুর সেতু নির্মাণ, উভয় উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে নতুন নতুন ভবন নির্মাণ তাঁর অবদানের চিহ্ন। অতীতে কোন সরকারের সময়ে কোন সংসদ সদস্য এতো উন্নয়ন উপহার দিতে পারেননি বলে স্থানীয়দের অভিমত। সাবেক শিক্ষামন্ত্রী নাহিদই বিয়ানীবাজার-গোলাপগঞ্জের উন্নয়নের রূপকার।

সম্প্রতি শেষ হওয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ আসনের জনগণ আবারো নুরুল ইসলাম নাহিদকে বিপুল ভোটের ব্যাবধানে বিজয়ী করেছে। তাই এই জনপদের মানুষের প্রত্যাশা জননেত্রী শেখ হাসিনা আগামী সরকারের মন্ত্রী পরিষদের সৎ, দক্ষ পরীক্ষিত নুরুল ইসলাম নাহিদকে স্থান দিয়ে দেশের অগ্রযাত্রাকে ত্বরানিত করবেন।