সিলেটSunday , 4 February 2024
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি করেও ছাড়া পেলেন এমপিকন্যা

admin
February 4, 2024 12:00 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার:
বগুড়ায় প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি করতে গিয়ে আটক হওয়ার পরও প্রভাবশালী বাবার হস্তক্ষেপে ছেড়ে দেওয়ার অভিযোগ উঠেছে। উম্মে হামিদা নামের ওই পরীক্ষার্থী শুক্রবার (২ ফেব্রুয়ারি) পরীক্ষা চলাকালে আটক হয়েছিলেন।

উম্মে হামিদার বাবা বগুড়া -৫ (শেরপুর-ধুনট) আসনের জাতীয় সংসদ সদস্য জেলা আওয়ামীলীগের সভাপতি মজিবর রহমান মজনুর আগের পক্ষের স্ত্রী শিল্পী বেগমের মেয়ে।

গত শুক্রবার নিয়োগ পরীক্ষা চলাকালে বগুড়ার বিভিন্ন কেন্দ্র থেকে আটক ১৯ জনকে পুলিশের কাছে সোপর্দ করা হয়। এরপর তাদের জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) কার্যালয়ে নেওয়া হয়। এর মধ্যে ১৮ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। উম্মে হামিদাকে ছেড়ে দেওয়া হয়।

জানা যায়, শুক্রবার সকালে বগুড়ার সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্রে ইলেকট্রনিক ডিভাইসসহ উম্মে হামিদা ও অন্য তিনজনকে আটক করা হয়। ওই চারজনসহ অন্য কেন্দ্র থেকে আটক ১৯ পরীক্ষার্থীকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়। তখন ডিবি কার্যালয়ে যান সংসদ সদস্য মজিবর রহমান মজনুর স্ত্রী শিল্পী বেগম। রাত ১০টার পর হামিদাকে ডিবি কার্যালয় থেকে ছেড়ে দেওয়া হয়। অন্য ১৮ পরীক্ষার্থীকে নিয়মিত মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়।

হামিদার মা শিল্পী বেগম বলেন, ওরা না বুঝে হয়তো মেয়েকে ধরে নিয়ে যায়। পরে স্যরি-টরি বলে মাফ চেয়ে ছেড়ে দিয়েছে।

সংসদ সদস্য মজিবর রহমান মজনু বলেন, উম্মে হামিদা আমার স্ত্রীর আগের ঘরের মেয়ে। ‘ঘটনা ঘটে থাকলেও তার জানা নেই।

বগুড়া জেলা প্রশাসক সাইফুল ইসলাম বলেন, জেলা আওয়ামী লীগের সভাপতির মেয়ে আটক হয়েছেন, তা তিনি জানেন না। যাদের কাছে ইলেকট্রনিক ডিভাইস ছিল তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।