সিলেটWednesday , 7 February 2024
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

ইতালিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত, অপর একজনসহ আহত ১০

admin
February 7, 2024 12:09 pm
Link Copied!

প্রবাস ডেস্ক:
ইতালির জেনোভায় দুই বাংলাদেশি দুর্ঘটনার শিকার হয়েছেন। এর মধ্যে শামস বাসার (৪৩) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। এ ঘটনায় আরেক বাংলাদেশিসহ আরও অন্তত ১০ জন আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে পুলিশ আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে।

আহতদের মধ্যে ৪৯ বছর বয়সী এক বাংলাদেশিকে আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার নাম জানা যায়নি।

জানা গেছে, মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) স্থানীয় সময় আনুমানিক সকাল সাড়ে ৬টায় জেনোভায় হাইওয়ে সড়কের লির্ভোরনোর কাছের কিয়াভারির এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাড়ি দেয়ালে ধাক্কা দেয়। এতে গাড়ির ইঞ্জিন টুকরো টুকরো হয়ে যায় এবং বিভিন্ন অংশ উড়ে রাস্তায় পড়ে। ফলে অন্য যানবাহনও তাৎক্ষণিক নিয়ন্ত্রণ হারালে মারাত্মক এ দুর্ঘটনা ঘটে। নিহত বাসারের সঙ্গে একই গাড়িতে তার ছয়জন সহকর্মী কর্মস্থল (ফিনকানতিয়েরি) লির্ভোরনো যাচ্ছিলেন।

নিহত বাসারের বাবার নাম মোহাম্মদ জালাল বাসার। তার বাড়ি ঢাকার পূর্ব উত্তরার আজিমপুরে। দেশে তার স্ত্রী ও পাঁচ বছরের এক ছেলে সন্তান রয়েছে।

এ ব্যাপারে মিলান কনসুলেট অফিসের কনসাল (শ্রম) সাব্বির আহমেদ জানান, সড়ক দুর্ঘটনার বিষয়টি তারা অবগত হয়েছেন। নিহত বাসারের পরিবারের সঙ্গে কথা হয়েছে। তিনি তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

সাব্বির আহমেদ জানান, প্রশাসনিক সব কাজ শেষ হলে মিলান কনস্যুলেট অফিস এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।

সড়ক দুর্ঘটনায় বাসার নিহত হওয়ায় ইতালি প্রবাসী বাংলাদেশিদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। তারা তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।