সিলেটSaturday , 10 February 2024
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

প্রতারক সুমনের ফাঁদ সিলেট-চট্টগ্রাম!

admin
February 10, 2024 5:31 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার:
চট্টগ্রাম মহানগর থেকে সেনাবাহিনীর কর্মকর্তা পরিচয় দিয়ে স্বর্ণ চুরির অভিযোগে শাহপরাণ সুমন নামের সিলেটের এক যুবককে ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) রাতে সিলেট মহানগরের রায়নগর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সুমন ওই এলাকার বাসিন্দা।

পুলিশ জানিয়েছে, প্রতারণার হাতিয়ার হিসেবে সে নিজেকে কখনও ডাক্তার, কখনও সরকারি কর্মকর্তা পরিচয় দিতো।

পুলিশ সূত্র জানায়, গত ১০ জানুয়ারি চট্টগ্রামের ইউনেস্কো সেন্টারের একটি স্বর্ণের দোকানে যান শাহপরাণ সুনমন। এসময় তিনি নিজেকে সেনাবাহিনীর মেজর পরিচয় দিয়ে সেখান থেকে স্বর্ণ কেনার কথা বলেন। দোকানের কর্মচারীরা স্বর্ণ দেখানোর সময় কৌশলে দুটি স্বর্ণের চুড়ি পকেটে ঢুকিয়ে নিয়ে কোনো কেনাকাটা ছাড়াই সেখান থেকে বেরিয়ে আসেন। পরে দোকান মালিক বিষয়টি বুঝতে পেরে সংশ্লিষ্ট থানায় অভিযোগ করলে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে বৃহস্পতিবার রাতে সুমনকে সিলেটে থেকে গ্রেফতার করা হয়।

পরে তার দেওয়া তথ্যমতে সিলেটের বন্দরবাজার এলাকার শাহানাজ জুয়েলার্স থেকে সেই স্বর্ণগুলো উদ্ধার করে পুলিশ। তবে স্বর্ণগুলো গলিয়ে ফেলা হয়েছিলো।

পুলিশ আরও জানায়- সুমন আগেও সিলেটসহ অনেক জায়গায় ডাক্তার ও সরকারি কর্মকর্তার পরিচয় দিয়ে প্রতারণা করেছে। তার নামে দুটি প্রতারণার মামলা রয়েছে।