সিলেটSunday , 3 March 2024
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

পরীক্ষার্থীদের নকল সরবরাহ করছিলেন মাদ্রাসা অধ্যক্ষ, অতঃপর…

admin
March 3, 2024 6:42 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার:
মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষাকেন্দ্রে স্মার্টফোনের মাধ্যমে অভিনব কায়দায় নকল সরবরাহ করার ঘটনা ঘটেছে। এ দায়ে এক মাদ্রাসার অধ্যক্ষকে দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। আজ রোববার (৩ মার্চ) চাঁদপুরের শাহরাস্তি উপজেলার শাহরাস্তি চিশতিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা কেন্দ্রে ঘটনাটি ঘটে। সেখানে দাখিল ইংরেজি প্রথম পত্রের পরীক্ষা চলছিল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসির আরাফাত বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, পরীক্ষাকেন্দ্রে নকল সরবরাহের দায়ে রাজাপুরা আল আমিন ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ ছায়েদুল ইসলামকে সাজা দেওয়া হয়েছে।

কেন্দ্রের দায়িত্বরতরা জানান, পরীক্ষা চলাকালে উপজেলা নির্বাহী অফিসার সরকারি গাড়ি দূরে রেখে হেঁটে কেন্দ্রে প্রবেশ করেন। এ সময় কেন্দ্রের ভেতরে অবস্থানরত অফিস সহকারী, আয়া ও কিছু শিক্ষক ছোটাছুটি শুরু করেন। উপজেলা নির্বাহী অফিসার কেন্দ্রে অনিয়ম ও নকলের বিষয়টি সন্দেহ করতে পেরে শ্রেণিকক্ষ এবং শিক্ষার্থীদের দেহ তল্লাশি করেন। পরে শ্রেণিকক্ষের বাইরে এবং পরীক্ষা কেন্দ্রের বাউন্ডারি সীমানার মধ্যে অসংখ্য হাতে লিখে সমাধান করা প্রশ্নের উত্তর ও নকল পাওয়া যায়।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার কেন্দ্রে উপস্থিত দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে জানা যায়, রাজাপুরা আল আমিন ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মো. ছায়েদুল ইসলাম কেন্দ্রের প্রিন্টারে ২৫-৩০ কপি হাতে লিখা নকলের প্রিন্ট বের করেছেন।

এরপর অভিযুক্তকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করেন ইউএনও। একপর্যায়ে অধ্যক্ষের মোবাইল ফোনে তল্লাশি করে হোয়াটসঅ্যাপের মধ্যে শ্রেণিকক্ষের বাইরে উদ্ধারকৃত হাতে লেখা নকলের হুবহু ছবি পাওয়া যায়।

অধ্যক্ষ ছায়েদুল ইসলাম জানান, তার এক ছাত্র এগুলো সমাধান করে তাকে হোয়াটসঅ্যাপে পাঠিয়েছেন। পরে তিনি কেন্দ্রের প্রিন্টারে প্রিন্ট করে রুমে রুমে নকল সরবরাহ করেছেন।

এই সংবাদটি পড়া হয়েছে : 986 বার