সিলেটWednesday , 6 March 2024
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

সিলেটে এসেই ‘অ্যাকশনে’ স্বাস্থ্যমন্ত্রী

admin
March 6, 2024 7:29 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার:
দুই দিনের সরকারি সফরে সিলেটে এসেছেন এ অঞ্চলেরই কৃতিসন্তান- স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। বুধবার (৬ মার্চ) সকাল ৮টা ১০ মিনিটে তিনি বিমানযোগে সিলেট ওসমানী আন্তর্জাতিক এয়ারপোর্টে এসে পৌঁছেন।

এয়ারপোর্ট থেকে স্বাস্থ্যমন্ত্রী সরাসরি চলে যান সিলেটের জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে। সেখানে গিয়ে মন্ত্রী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রেন্টু পুরকায়স্থকে তার অফিসে না পাওয়ায় তাৎক্ষণিক সাময়িক বরখাস্তের নির্দেশ দেন।

পরিদর্শন শেষে ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের বলেন- জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবস্থা খুব একটি ভালো না। জনবল সংকট। ভবন সংস্কারও প্রয়োজন। সেখানে ডাক্তারদের উপস্থিতি কম থাকায় তাদেরকে কড়া নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া সেখানের পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে না পাওয়ায় তাকে সাসপেন্ড (সাময়িক বরখাস্ত) করা হয়েছে।

সাসপেন্ডের বিষয়ে জৈন্তাপুর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রেন্টু পুরকায়স্থ মুঠোফোনে বলেন- ‘আমি অফিসিয়াল কাজেই বাইরে ছিলাম। স্যার (স্বাস্থ্যমন্ত্রী) আসার খবরে আমি তড়িঘরি করে অফিসে ছুটে আসি। কিন্তু আমি আসার আগেই স্যার এসে পড়েছিলেন, তাই আমাকে অফিসে না পেয়ে এমন নির্দেশ দিয়েছেন। তবে স্যারের সঙ্গে আমার দেখা হয়েছে।’

এদিকে, জৈন্তাপুর থেকে ফিরে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন সিলেটের বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে যান। পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন- বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবস্থা আশানুরূপ ভালো।

এসময় মন্ত্রী আরো বলেন, সিলেট আমার জন্মভূমি। সিলেটের বিশ্বনাথে আমরা বাবা-মার বাড়ি। এখানে আসতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

এই সংবাদটি পড়া হয়েছে : 1K বার