সিলেটThursday , 14 March 2024
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

কুলাউড়ায় নারীসহ তিনজনের জেল-জরিমানা

admin
March 14, 2024 5:33 pm
Link Copied!

কুলাউড়া প্রতিনিধি:
মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার শরীফপুর ইউনিয়ন ভূমি অফিস সংলগ্ন কৃষি খাস জমি অবৈধভাবে দখলে রেখে উপরিস্তরের মাটি কেটে ক্ষতিসাধনের অপরাধে এক নারী ও মাটি বহনকারী দুই ট্রাক্টরচালককে জেল-জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৩ মার্চ) দিনব্যাপী উপজেলার শরীফপুর ইউনিয়ন এলাকায় এই অভিযান চালিয়ে মোট ১ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান। অভিযানে সহায়তা করেন থানাপুলিশের সদস্যরা।

সাজাপ্রাপ্ত ব্যক্তিরা হচ্ছেন- শরীফপুর ইউনিয়নের সঞ্জরপুর গ্রামের বাসিন্দা মোছা. নুরুন্নেছা (৪০), একই গ্রামের বাসিন্দা শিবু পাশী (২৬) ও আব্দুর (২৭)।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান বলেন, শরীফপুর ইউনিয়ন ভূমি অফিস সংলগ্ন কৃষি খাস জমি অবৈধভাবে দখলে রেখে উপরিস্তরের মাটি কেটে ক্ষতিসাধন করছিলেন নুরুন্নেছা। খবর পেয়ে অভিযান চালিয়ে তাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, কৃষি খাস জমি মাটি বহনকারী ট্রাক্টরচালক শিবুকে ১৫ দিনের কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩০ দিনের কারাদণ্ডাদেশ প্রদান করা হয়। একই অপরাধে আরেক ট্রাক্টরচালক আব্দুরকে ১৫ দিনের কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩০ দিনের কারাদণ্ডাদেশ প্রদান করা হয়।

জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান।

এই সংবাদটি পড়া হয়েছে : 1.1K বার