সিলেটSunday , 2 June 2024
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

উদ্বোধনী ম্যাচে বড় সংগ্রহ কানাডার, ধীর গতিতে এগোচ্ছে যুক্তরাষ্ট্র

admin
June 2, 2024 12:14 pm
Link Copied!

স্পোর্টস ডেস্ক :
২০ দলের অংশগ্রহণে শুরু হলো টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। সবচেয়ে বড় ক্রিকেট বিশ্বকাপও বলা যায় এবারের আসরকে। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে এবারের বৈশ্বিক আসর। ক্রিকেটকে বৈশ্বিকভাবে ছড়িয়ে দিতে এই প্রয়াস ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার।

উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে যুক্তরাষ্ট্র ও কানাডা। টস হেরে ব্যাটিংয়ে নেমে নাভনিত ধালিওয়াল ও নিকোলাস কিরটনের হাফসেঞ্চুরিতে যুক্তরাষ্ট্রের সামনে চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করিয়েছে কানাডা।

রোববার (২ জুন) নিউইয়র্কের ডালাসে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় ম্যাচটি শুরু হয়।

টস হেরে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে কানাডাতে দুর্দান্ত শুরু এনে দেন অ্যারন জোন্স ও নাভনিত ধালিওয়াল। এ দুজন প্রথম ৩২ বলেই স্কোরবোর্ডে জমা করেন ৪৩ রান। জোন্স ১৬ বলে ২৩ রান করে হারমিতের শিকার হলে ভাঙে জুটি। দ্বিতীয় উইকেটে নেমে পারগাত সিং বেশিক্ষণ ক্রিকেট থাকতে পারেননি। দলীয় ৬৬ রানে ৫ রান করে রান আউটের ফাঁদে কাটা পড়েন তিনি।

তৃতীয় উইকেটে ধালিওয়াল ও নিকোলাস কিরটন ৬২ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন। দলীয় ১২৮ রানে ধালিওয়ালকে ফিরিয়ে জুটি ভাঙেন কোরি অ্যান্ডারসন। অবশ্য তার আগে ধালিওয়াল ৪৪ বলে ৩ ছক্কা ও ৬ চারের সাহায্যে ৬১ রানের ঝকঝকে ইনিংস উপহার দেন। এটি ৯ম আসরের প্রথম অর্ধশতক। চতুর্থ উইকেটে কিরটন উইকেটরক্ষক ব্যাটার শ্রেয়াস মোভাকে সঙ্গে নিয়ে ৩১ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন। দলীয় ১৫৯ রানে ব্যক্তিগত ৫১ রান করে আলী খানের শিকারে পরিণত হন। তার ইনিংসটি সাজানো ছিল ২ ছক্কা ও ৩ চারে।

শেষ দিকে উইকেটরক্ষক ব্যাটার শ্রেয়াস মোভা ও দিলপ্রীত বাজওয়া যুক্তরাষ্ট্রের বোলারদের ওপর তাণ্ডব চালান। মোভা ১৬ বলে ২ চার ও সমান ছয়ে ৩২ রানে অপরাজিত থাকেন। বাজওয়া ৫ বলে ১ ছক্কা ও সমান চারে ১১ রান করেন। এতে করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৪ রানের বড় সংগ্রহ দাঁড় করায় কানাডা।

এ পযর্ন্ত ৮ ওভারে ২ উইকেট হারিয়ে ৪৭ রান করেছে যুক্তরাষ্ট্র।

এই সংবাদটি পড়া হয়েছে : 1K বার