সিলেটThursday , 4 July 2024
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

বিসিবির কোচিং পদে বাংলাদেশের তিন সাবেক ক্রিকেটার

admin
July 4, 2024 2:14 pm
Link Copied!

স্পোর্টস ডেস্ক:
বাংলাদেশি সাবেক ক্রিকেটারদের কোচের ভূমিকায় সুযোগ না দেওয়ায় নানা সময় কথা শোনতে হয়েছে বিসিবিকে। তবে এবার সেই ধারা থেকে বেরিয়ে এসে দেশের তিন সাবেক ক্রিকেটারকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি। ভবিষ্যৎ ক্রিকেটার তৈরিতে তিন সাবেক ক্রিকেটারকে যুক্ত করেছে নিজেদের সঙ্গে। বিসিবির সবশেষ বোর্ড পরিচালনা পর্ষদে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশ দলের সাবেক ক্রিকেটার রাজিন সালেহ, তুষার ইমরান ও তারেক আজিজকে দায়িত্ব দেওয়া হয়েছে বিসিবি হাই পারফরম্যান্স বিভাগে। যেখানে রাজিন সালেহ ও তুষার ইমরানকে নিয়োগ দেওয়া হয়েছে ব্যাটিং কোচ হিসেবে। অন্যদিকে তারেক আজিজকে নিয়োগ দেওয়া হয়েছে পেস বোলিং কোচ হিসেবে।

রাজিন সালে অবশ্য দায়িত্ব নিয়েছেন তিন মাসের জন্য। তার বেতন ধরা হয়েছে দিনপ্রতি সাড়ে সাত হাজার টাকা। বর্তমানে বিসিবির হাই পারফরম্যান্স বিভাগের ব্যাটিং কোচ হিসেবে রাজশাহীতে কাজ করছেন রাজিন। এরপর দলের সঙ্গে এইচপি দলের আসন্ন অস্ট্রেলিয়া সফরেও যাবেন সাবেক এই ব্যাটসম্যান।

আর বাকি দু’জনকে নিয়োগ দেওয়া হয়েছে আগামী ৩ বছরের জন্য। এ সময় মাসে ১ লাখ ৩০ হাজার টাকা বেতন ধরা হয়েছে তুষার ইমরান ও তারেক আজিজের। তারাও দু’জনেই এরইমধ্যে কাজ শুরু করে দিয়েছেন। এর বাইরে মাসে ৬০ হাজার টাকা বেতনে নাদিফ চৌধুরীকে বয়সভিত্তিক ক্রিকেটের নির্বাচক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বিসিবির সঙ্গে তিন মাসের চুক্তি নিয়ে রাজিন বলেছেন, ‘বিসিবি চেয়েছিল লম্বা সময়ের জন্য। কিন্তু সিলেটে আমার পরিবার আছে, আমি প্রিমিয়ার লিগেও কাজ করতে চাই। তবে আমি বছরের একটা নির্দিষ্ট সময় বিসিবির সঙ্গে কাজ করতে প্রস্তুত আছি।’

দেশের হয়ে রাজিন ২৪টি টেস্ট ও ৪৩টি ওয়ানডে খেলেছেন। সাবেক পেসার তারেক আজিজ খেলেছেন ৩টি টেস্ট ও ১০টি ওয়ানডে। অন্যদিকে তুষার ইমরান দেশের হয়ে খেলেছেন ৫টি টেস্ট ও ৪১টি ওয়ানডে। আর নাদিক খেলেছেন ৩টি টি-টোয়েন্টি।

এই সংবাদটি পড়া হয়েছে : 996 বার