সিলেটMonday , 8 July 2024
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

এইচএসসি পরীক্ষা কেন্দ্রে থৈ থৈ পানি, নৌকা চড়ে কেন্দ্রে যাচ্ছে ৪ শতাধিক পরীক্ষার্থী

admin
July 8, 2024 1:12 pm
Link Copied!

জামালপুর প্রতিনিধি:
মদন মোহন ঘোষ, দেওয়ানগঞ্জ, জামালপুর থেকে, দেওয়ানগঞ্জ এইচএসসি পরীক্ষা কেন্দ্রে সর্বত্র বন্যার পানি থৈ থৈ করছে। পরীক্ষা কেন্দ্রে এসে বন্যার পানি দেখে পরীক্ষার্থীরা বিপাকে পড়েছে।

নৌকা চড়ে পানি মারিয়ে ভিজে পরীক্ষার্থীরা পরীক্ষা দিতে যায়। কেন্দ্রটি হচ্ছে দেওয়ানগঞ্জ উপজেলার হাতীভাঙ্গা আফরোজা বেগম (এবি) উচ্চ বিদ্যালয়। একই এলাকায় মোফাজ্জল মিঞা মেমোরিয়াল ডিগ্রি কলেজের ৪৫২ জন পরীক্ষার্থী এ কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে। রোববার ছিল ইংরেজি ২য় পত্র পরীক্ষা। কেন্দ্র সূত্র জানায় বৃহস্পতিবার কেন্দ্রে কোনো বন্যার পানি ছিল না। শুক্রবার থেকে বন্যার পানি ঢুকে।

রোববার সকাল সাড়ে ৮টা সরেজমিনে গিয়ে দেখা যায়। পরীক্ষা কেন্দ্রের ভিতর নৌকা চলাচাল করছে। অনেক পরীক্ষার্থী নৌকা উঠতে গিয়ে পানিতে পড়ে ভিজে যায়। আবার অনেক পরীক্ষার্থী বন্যার পানি মারিয়ে যাওয়ার সময় পা পিছলে আছাড় পড়ে। পরীক্ষা সংক্রান্ত শিক্ষক ও সংশ্লিষ্টদের পানি মারিয়ে কেন্দ্রের ভিতর যেতে। একই কেন্দ্রের পূর্ব পাশে সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পশ্চিম পাশ্বে আফরোজা বেগম উচ্চ বিদ্যালয়ে দু’তল ভবন। নিচতলা রুমগুলোতে বন্যার পানি উঠায় পানিতে দাড়িয়ে শিক্ষকরা পরীক্ষার কার্যক্রম পরিচালনা করছেন। প্রাথমিক বিদ্যালয়ে পানি উঠায় দক্ষিণ পাশে একটি ১০০ গজ দুরে কিন্ডার গার্টেন এ পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হয়। কেন্দ্রে পরীক্ষা দিতে এসে পরীক্ষার্থীরা রুম খোজা খুজি নিয়ে তারা বিপাকে পড়ে। আগে থেকে তাদেরকে জানানো হয়নি। অনেকে পরীক্ষা কেন্দ্রে পানি মারিয়ে রুম খোজা খুজি করতে পানিতে হয়রানি হয়।

পরীক্ষার্থী আরমান বলেন, নিচ তলা রুম পরিবর্তনের বিষয়ে আগে থেকে তাদের জানানো হয়নি। পানিতে ভিজে খোজাখুজি করে রুম বের করতে হয়েছে। অপর পরীক্ষার্থী ক্ষোভ প্রকাশ করে বলেন শিক্ষামন্ত্রী বর্ষার মৌসুমে পরীক্ষা কর্মসূচী কিভাবে দিল?। ৪ দিন আগে হাতীভাঙ্গা ইউনিয়নের নির্মানাধীন মহারানী সেতুর সড়ক ধসে যাওয়ায় স্থানীয় লোকজন ও পরীক্ষার্থীরা ঝুকিতে নৌকা চলাচল করছে।

কলেজের ভাইস প্রিন্সিপাল আব্দুল মুন্নাফ বলেন, বন্যার পানি কেন্দ্রে উঠায় পরীক্ষা কার্যক্রম আসুবিধা হচ্ছে।

দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জাহিদ হাসান প্রিন্স যুগান্তরকে বলেন, পরীক্ষা কেন্দ্রে বন্যা পানি উঠছে বিষয়টি কর্তৃপক্ষ আমাকে জানিয়েছে। পরীক্ষা কেন্দ্র দেখার জন্য সহকারী কমিশনার ভূমি কে পাঠানো হয়েছে। রোববার দেওয়ানগঞ্জ বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে যমুনা নদীতে পানি ৬ সে.মি কমে বিপদসীমার ৯৩ সে.মি উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এই সংবাদটি পড়া হয়েছে : 1K বার