সিলেটMonday , 8 July 2024
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

ব্রাজিলের বিদায়ে কপাল পুড়ছে ভিনির, আলোচনায় মেসি-এমবাপ্পে

admin
July 8, 2024 2:18 pm
Link Copied!

স্পোর্টস ডেস্ক:
কোপার কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের বিপক্ষে টাইব্রেকারে হেরে বাদ পড়েছে ব্রাজিল। নিষেধাজ্ঞার কারণে যেই ম্যাচে মাঠে নামার সুযোগ পাননি দলের অন্যতম তারকা ভিনিসিয়ুস জুনিয়র। আর তাতেই কপাল পড়ুতে যাচ্ছে তার। কেননা, এবারের ব্যালন ডি’অর জয়ীর সম্ভাব্য তালিকায় বেশ এগিয়েই ছিলেন ভিনি। যার পেছনে বড় ভূমিকা ছিল রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়নস লিগ ট্রফি জয়। আর সেই দাবি আরও পোক্ত হতো ব্রাজিলের হয়ে কোপা আমেরিকা শিরোপা জিততে পারলে। তবে এখন সেটা না হওয়ায় কপাল পুড়তে পারে ভিনির।

কেননা, আগামী সপ্তাহেই পর্দা নামতে যাওয়া ইউরো ও কোপা আমেরিকা বদলে দিতে পারে ব্যালন ডি’অর জয়ীর সব সমীকরণ। এ তালিকায় নিজের নামটা লিপিবদ্ধ করে ফেলতে পারেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। আর সেটা তখনই হবে যদি দলকে নেতৃত্ব দিয়ে কোপা আমেরিকা জেতাতে পারেন মেসি। অবশ্য সেটি করতে আর দুই ম্যাচ দূরত্বে মেসি।

তবে সময়টা ভালো না কাটলেও এমবাপ্পের কাঁধে চেপে যদি ইউরো জিতে যায় ফ্রান্স। তবে এ তালিকায় সবাইকে টেক্কা দিয়ে এমবাপ্পের হাতে উঠতে পারে প্রথম ব্যালন ডি’অর। কেনন, ইউরোতে এখন পর্যন্ত এক গোল করলেও সবশেষ মৌসুমে পিএসজির হয়ে ৪৮ ম্যাচে ৪৪ গোল করেছেন এমবাপ্পে। সেই সঙ্গে ১০ গোলে সহায়তাও আছে তার। যদিও ফ্রেঞ্চ কাপ ছাড়া তেমন সাফল্য নেই তার।

অন্যদিকে কোপায় এখনও গোলের খাতা খুলতে পারেননি মেসি। সবশেষ মৌসুমে ইন্টার মায়ামির হয়ে ১৫ ম্যাচে করেছেন ১৪ গোল। তবে নামটা যেহেতু মেসি আর এর সঙ্গে যদি যুক্ত হয় কোপা আমেরিকার শিরোপা তবে, আরও একটা ব্যালন ডি’অর তার হাতে উঠলে খুব বেশি অবাক হওয়ার থাকবে না।

তবে এ তালিকায় সবার চেয়ে এগিয়ে ছিলেন ভিনি। আর সেটা তার দলের চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয়ের কারণেই। সবশেষ মৌসুমে ৩৯ ম্যাচ খেলা ভিনির গোল ২৪টি আর গোলে সহায়তা ১১টি। তবে ভিনি এখন পিছিয়ে পড়েছেন তার দল ব্রাজিল কোপা থেকে ছিটকে যাওয়া। তবে সম্ভাবনা এখনও বেশ ভালোই আছে তার। তবে সেটি হতে ফ্রান্স ও আর্জেন্টিনার হারটাই বোধয় কামনা করতে হবে তাকে।

এই সংবাদটি পড়া হয়েছে : 997 বার