সিলেটThursday , 25 August 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

বাংলাদেশ দলের হেড কোচের পদ ছাড়ছেন ডমিঙ্গো!

Link Copied!

স্পোর্টস ডেস্ক :
টি-টোয়েন্টি ফরম্যাটে টাইগারদের কোচ হয়ে আর থাকছেন না রাসেল ডমিঙ্গো। চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগ পর্যন্ত টেস্ট ও ওয়ানডে ফরম্যাট নিয়ে থাকবেন তিনি।

আর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এমন সিদ্ধান্তে প্রথমে ইতিবাচক মন্তব্য করলেও পরে বিষোদগার করেছেন ডমিঙ্গো।

এরই মধ্যে যে তথ্য উঠে এসেছে তাতে জানা গেছে, টেস্ট আর ওয়ানডে নয়; বাংলাদেশ দলের হেড কোচের পদটাই ছাড়ছেন রাসেল ডমিঙ্গো! নিজ থেকেই সরে যাচ্ছেন এ প্রোটিয়া কোচ। যদিও এ খবর এখন পর্যন্ত গুঞ্জন।

কারণ এ নিয়ে কোনো তথ্য নেই বলে জানিয়েছে বিসিবি। বৃহস্পতিবার বিসিবির এক শীর্ষ কর্মকর্তা বলেন, ‘ডমিঙ্গো এখন আফ্রিকাতে অবস্থান করছেন। তিনি চাকরি ছাড়লে আগে তো বোর্ডকে জানাতে হবে। চাকরি ছাড়ার বিষয় নিয়ে সে এখনো পর্যন্ত কোনো চিঠি বোর্ডকে দেয়নি।’

তাকে সরিয়ে টি-টোয়েন্টির জন্য ভারতীয় কোচ শ্রীধরন শ্রীরামকে নিয়োগে বিসিবির সিদ্ধান্তে প্রথম দিন বেশ হাসিখুশিই দেখা যায় ডমিঙ্গোকে।

টেস্ট ও ওয়ানডে দলের কোচ হিসেবে কাজ চালিয়ে যাওয়ার সিদ্ধান্তকে মেনে নিয়ে নিজ দেশ দক্ষিণ আফ্রিকায় ফিরে যান তিনি।

তবে দেশে যাওয়ার আগে ডমিঙ্গোর শরীরী ভাষায় অস্বস্তি ও আক্ষেপের ছাপ ফুটে উঠেছিল তা দাবি করলেন বিসিবির এক কর্মকর্তা।

নাম প্রকাশে অনিচ্ছুক সেই কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, ‘৪-৫ দিন আগেও ডমিঙ্গোর সঙ্গে কথা হয়েছে, তখন এ নিয়ে তিনি কিছুই জানাননি; তবে সে চিন্তা করছিল এসব নিয়ে। আমার ধারণা— কিছু একটা হয়তো হয়েছে যেটি পরে জানা যাবে। যদিও সে এখনো পর্যন্ত বিসিবিতে কোন অফিসিয়াল চিঠি পাঠায়নি এটা আমি মোটামুটি নিশ্চিত।’

উল্লেখ্য, ডমিঙ্গোর পারফরম্যান্স নিয়ে গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই নানা সমালোচনা চলছিল। সেবার দুর্বল স্কটল্যান্ডের বিপক্ষেও হারের পর সুপার টুয়েলভে একটি ম্যাচও জিততে পারেনি বাংলাদেশ। এ নিয়ে ক্রিকেটারদের পাশাপাশি কোচ ডমিঙ্গোর তুমুল সমালোচনা চলে। কিন্তু সেসব সমালোচনা গায়ে না মেখেই বহাল তবিয়তে পদ ধরে দিন পার করছিলেন তিনি।

অন্যদিকে চুক্তির মারপ্যাঁচে তখন ডোমিঙ্গোকে ছাঁটাই করতে পারেনি বিসিবি।

তবে শোনা যাচ্ছে, এবার নিজ থেকেই সরে যাচ্ছেন এ প্রোটিয়া কোচ। দেশের এক গণমাধ্যমকে ডোমিঙ্গো জানিয়েছেন, বিসিবিতে তার সময় ফুরিয়ে গেছে।

যদিও বিসিবিকে আনুষ্ঠানিকভাবে সিদ্ধান্ত না জানানোয় খবরটি এখনো গুঞ্জনই থেকে যাচ্ছে।