সিলেটWednesday , 31 August 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

টানা ২৩৬ ম্যাচ খেলার পর চোটে পড়লেন লা লিগার ফুটবলার

Link Copied!

স্পোর্টস ডেস্ক:
আধুনিক ফুটবলে প্রতিযোগিতার সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে খেলোয়াড়দের চোটে পড়ার হার। কঠিন সব ট্যাকল, টানা ম্যাচের ধকল পেরিয়ে কজন খেলোয়াড়ই বা মৌসুমের সবগুলো ম্যাচে মাঠে নামতে পারেন! গোলরক্ষকদের একপাশে রাখলে ক্লাবগুলোর আউটফিল্ড খেলোয়াড়দের মধ্যে মৌসুমের সব ম্যাচ খেলা এক-দুইজন খেলোয়াড় খুঁজে পাওয়াও কঠিন হবে। অথচ, স্প্যানিশ ক্লাব অ্যাথলেটিক বিলবাওয়ের ফরোয়ার্ড ইনাকি উইলিয়ামস গত ৬ বছর ধরে এই অসাধ্য সাধন করে চলেছেন!

ঘানার ফরোয়ার্ড ইনাকি ২০১৬ সাল থেকে চোট বা নিষেধাজ্ঞার কবলে পড়ে লা লিগার কোনো ম্যাচ মিস করেননি। এই সময়ে লা লিগায় টানা ২৩৬ ম্যাচ খেলেছেন। গত অক্টোবরে লিগে টানা ম্যাচ খেলার রেকর্ড ভেঙেছেন। লা লিগায় রিয়াল সোসিয়েদাদের সাবেক ডিফেন্ডার আন্দোনি লারানাগার টানা ২০২ ম্যাচ খেলার রেকর্ড ভেঙে নতুন ইতিহাস তৈরি করেন এই ঘানাইয়ান।

তবে এবার হয়ত তার সেই টানা ম্যাচ খেলার ধারায় ছেদ পড়তে চলেছে। লিগে সবশেষ ম্যাচে কাদিজের বিপক্ষে বিলবাওয়ের ৪-০ গোলের জয়ের দিনে চোট নিয়ে মাঠ ছেড়েছেন তিনি। রোববার এস্পানিওলের বিপক্ষে মাঠে নামবে বিলবাও, সেই ম্যাচের আগে তার ফিট হওয়া নিয়ে আছে শঙ্কা। ফলে তার টানা ম্যাচ খেলার অভাবনীয় রেকর্ড-যাত্রার থেমে যাওয়াটাই আপাতত নিয়তি মনে হচ্ছে।

আন্তর্জাতিক ফুটবলে ২০১৬ সালে স্পেনের হয়ে অভিষেক হয় ইনাকির। তবে এই বছর স্পেন ছেড়ে আফ্রিকার দেশ ঘানার জার্সি গায়ে চড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তার নতুন এই চোটের দলে তাই ঘানার ফুটবল কর্তাদের কপালেও চিন্তার ভাঁজ। কাতার বিশ্বকাপকে সামনে রেখে আগামী সেপ্টেম্বরে ব্রাজিল ও নিকারাগুয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে ঘানার। প্রতিভাবান এই ফরোয়ার্ডকে সেই দুই ম্যাচে পাওয়া যাবে কিনা সেটা নিয়ে আপাতত ধন্দে রয়েছেন তারা। কারণ ২৮ বছর বয়সী ইনাকির চোটের গভীরতা সম্পর্কে এখনো পরিস্কার কোনো ধারণা পাওয়া যায়নি।