সিলেটSaturday , 10 September 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

পাক-আফগান ম্যাচে মারামারি করে গ্রেপ্তার ৩৯১ সমর্থক

Link Copied!

স্পোর্টস ডেস্ক:
এশিয়া কাপের সুপার ফোরের সবচেয়ে বেশি রোমাঞ্চ ছড়িয়েছে কোন ম্যাচ, যদি প্রশ্ন করা হয়, তাহলে উত্তরে নিশ্চিতভাবেই পাকিস্তান-আফগানিস্তান ম্যাচের নামই আসবে বেশি। বাঁচা মরার লড়াইয়ে পাকিস্তানকে প্রায় ধরাশায়ী করেই ফেলেছিল আফগানিস্তান। তবে শেষ ওভারে নাসিম শাহ’র দুই ছক্কায় ১ উইকেটের রুদ্ধশ্বাস জয় পায় পাকিস্তান।

সেই ম্যাচ মাঠে রোমাঞ্চ ছড়িয়েছে, উত্তেজনাও। মাঠে সেদিন তর্কে জড়িয়ে হাতাহাতিতে লিপ্ত হন আফগানিস্তান ও পাকিস্তানের দুই খেলোয়াড়। ফরিদ আহমাদ ও আসিফ আলীকে অবশ্য সে কারণে শাস্তির মুখোমুখি হতে হয়েছে। দু’জনের ম্যাচ ফি’র ২৫ শতাংশ কাটা হয়েছে, দুই জনই পেয়েছেন একটি করে ডিমেরিট পয়েন্ট।

মাঠের বাইরেও উত্তেজনা ছড়িয়েছে এই ম্যাচ। সেদিন শারজাহ’র গ্যালারিতে উপস্থিত আফগান সমর্থকরা ম্যাচ হেরে চড়াও হন পাকিস্তান সমর্থকদের ওপর। এরপর পাকিস্তানিরাও পাল্টা জবাব দিলে রণক্ষেত্রে রূপ নেয় স্টেডিয়ামের গ্যালারি। বেশ কিছু ভিডিওতে দেখা যায় পাক সমর্থকদের দিকে চেয়ার খুলে ছুঁড়ে মারছেন আফগান সমর্থকরা।

এতে করে যে মাঠের অবকাঠামো ক্ষতিগ্রস্থ হয়েছে, তা বলাই বাহুল্য। আমিরাতের পুলিশ চটেছে এই কারণেই। সব মিলিয়ে ৩৯১ সমর্থককে গ্রেপ্তার করেছে পুলিশ। যার মধ্যে ৯৭ জন দর্শককে শ্রীঘরে নেওয়া হয়েছে মাঠের অবকাঠামোর ক্ষতি করার কারণে। এছাড়াও ১১৭ সমর্থককে গ্রেপ্তার করা হয়েছে প্রতিপক্ষ সমর্থকদের আক্রমণের দায়ে।

স্থানীয় সংবাদ মাধ্যম নিউজওয়্যার জানাচ্ছে, গ্রেপ্তারকৃতদের ওপর বড় শাস্তিই নেমে আসতে যাচ্ছে। বড় অংকের জরিমানা তো আছেই, ভিসা বাতিলসহ আজীবনের জন্য আরব আমিরাতে প্রবেশ নিষিদ্ধ করা হতে পারে প্রমাণিতদের।

এই সংবাদটি পড়া হয়েছে : 997 বার