সিলেটThursday , 10 November 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

ব্রিটিশ শাসনের কাছে ভারতের অসহায় আত্মসমর্পণ

Link Copied!

স্পোর্টস ডেস্ক :
ভারতীয় উপমহাদেশ নয়, অ্যাডিলেডে ব্রিটিশ শাসন দেখলো রোহিত শর্মা ও বিরাট কোহলিরা। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ২৪ বল হাতে রেখে জয় নিশ্চিত করেছে জস বাটলার ও এডি হেলস।

বলা যায়, শক্তিশালী ভারতের বিপক্ষে এই দুজনের ব্যাটে ভর করে হেসে-খেলে জয় পেয়েছে ইংল্যান্ড। দুই ওপেনার জস বাটলার ৪৯ বলে ৮০ ও অ্যালেক্স হেলস ৪৭ বলে ৮৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন।

প্রথমে ব্যাট করতে নেমে পাওয়ার প্লে-তে এক উইকেটে ৩৮ রান তুলেছিল ভারত। সেদিক থেকে মনে হতে পারে পিচের কন্ডিশন দেখে দেখে-শুনে ব্যাট করছে ভারত। কিন্তু বাটলার-হেলসের ব্যাটিং দেখে সে ধারণা আর স্থির থাকলো না। তারা পাওয়ার প্লেতে তুলেছে ৬৩ রান।

পাওয়ার প্লের পর থেকে অনেকটা খেইহারা মনে হয়ে রোহিতদের। ক্যাচমিস আর মিস ফিল্ডিংয়ের মহড়া দেখেছে অ্যাডিলেডের দর্শকরা। অ্যাডিলেডের ৫০ হাজারের বেশি দর্শকে ঠাসা গ্যালারিতে দুই দলের সমর্থকদের উল্লাস ছিল বেশ উপভোগ্য। তবে ইংল্যান্ডে ইনিংসের একের পর এক বল যত মাঠের বাইরে যাচ্ছিল ততই যেন চোখ ঝাপসা হয়ে আসছিল ভারতীয় সমর্থকদের। শেষ পর্যন্ত তাদের কাঁদিয়ে ফাইনালের টিকিট ছিনিয়ে নিলো ইংল্যান্ড।

মূলত এই বিধ্বংসী দুই ওপেনারের কাছে রাহুল দ্রাবিড়ের শীর্ষদের কেউ পাত্তা পাননি। ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপ যেমন বড় স্কোর গড়তে ব্যর্থ হয়েছে, তেমনি ভুবেনেশ্বর কুমার কিংবা অর্শদ্বীপ সিং-অশ্বিরা বাটলার-হেলসকে একটুও নড়াতে পারেননি। ২০১৬ সালেও সেমিতে ওয়েস্ট উইন্ডিজের সঙ্গে ওয়াখেড়ে হেরেছিল ভারত।

ফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হবে পাকিস্তান। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে দীর্ঘ ৩০ বছর পর দেখা হচ্ছে এই দুই পারাশক্তির। দু-দলের খেলোয়াড়রাই আত্মবিশ্বাসের তুঙ্গে অবস্থান করছে। এখন দেখার বিষয় ১৩ নভেম্বর মেলবোর্নে শেষ হাসি কার মুখে ফোটে।