সিলেটTuesday , 22 November 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

সুনামগঞ্জের জঙ্গি শামীমের ‘সাংগঠনিক নাম’ তিনটি!

Link Copied!

সুনামগঞ্জ প্রতিনিধি:
পুরান ঢাকার আদালত প্রাঙ্গন থেকে ফিল্মি কায়দায় দুই জঙ্গিকে ছিনিয়ে নিয়েছে সহযোগিরা। গত রোববারের এ ঘটনায় চলছে তোলপাড়। এ দুই জঙ্গি নিষিদ্ধ ঘোষিত উগ্রপন্থি সংগঠন আনসার আল ইসলামের সদস্য। তাদের নানা তথ্য এখন বেরিয়ে আসছে।

যে দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়া হয়, তারা হলেন আবু সিদ্দিক সোহেল ও মইনুল হাসান শামীম। তন্মধ্যে শামীমের বাড়ি সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার মাধবপুরে।

আইনশৃঙ্খলা বাহিনী সূত্র জানায়, শামীমের তিনটি সাংগঠনিক নাম রয়েছে। এগুলো হলো সিফাত, সামির ও ইমরান। প্রয়োজন অনুসারে এসব নাম ব্যবহার করতেন শামীন।

কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট সূত্র জানায়, ছাতকের মাধবপুরের আব্দুল কুদ্দুসের ছেলে মইনুল হাসান শামীম। ২০১৬ সালে ছয় জঙ্গিকে গ্রেফতারে পুলিশের পক্ষ থেকে পুরস্কার ঘোষণা করা হয়েছিল। তাদের মধ্যে শামীমের নামও ছিল। তার নামে একাধিক মামলা রয়েছে।

২০১৭ সালে শামীমকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

জানা গেছে, গত রোববার ঢাকার আদালত প্রাঙ্গন থেকে দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় নেতৃত্বে ছিলেন আনসার আল ইসলামের বর্তমান সামরিক কমান্ডার মশিউর রহমান আয়মান। তবে এর পরিকল্পনায় ছিলেন পলাতক দুর্ধর্ষ জঙ্গি মেজর (বরখাস্ত) সৈয়দ জিয়াউল হক জিয়া। এই জিয়ার গ্রামের বাড়ি মৌলভীবাজার জেলার মোস্তফাপুরে। দীর্ঘদিন ধরে তিনি পলাতক রয়েছেন।

এই সংবাদটি পড়া হয়েছে : 987 বার