সিলেটThursday , 1 December 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

নবীগঞ্জে নারী ও শিশু নির্যাতন বন্ধের অঙ্গীকার

Link Copied!

হবিগঞ্জ প্রতিনিধি :
নবীগঞ্জে নারী ও শিশু নির্যাতন বন্ধের অঙ্গীকার করা হয়েছে। সবার মাঝে ঐক্য করি, নারী ও শিশু নির্যাতন বন্ধ করি এই প্রতিপাদ্যকে সামনে রেখে নবীগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় ও সামাজিক ক্ষমতা ও আইনি সুরক্ষা কমিটি ব্র্যাক এর যৌথ আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ প্রচারাভিযান পক্ষ ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর ২০২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে উপজেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভায় সভাপতিত্ব ও প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরীয়ার।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুসরাত ফেরদৌসীর পরিচালনায় সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রাকিল হোসেন, দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক মো. সেলিম তালুকদার, নবীগঞ্জ শাখা ব্র্যাকের কর্মকর্তা নার্গিস আক্তার, এসআই নাঈম উদ্দিন, তথ্য আপা নাহিদা আক্তার, উপজেলা মাধ্যমিক শিক্ষা একাডেমিক সুপারভাইজার শাহনাজ ইসলাম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরীয়ার বলেন, নারী ও শিশু নির্যাতন বন্ধে করতে হলে আমাদের সকল পর্যায়ের লোকজনদের সচেতন হতে হবে। শুধু শুধু বিয়ে ভেঙ্গে বা মোবাইল কোর্ট পরিচালনা করে এগুলি দূর করা কষ্টকর বিষয়। বিশেষ করে পরিবারের অভিভাবক, স্কুল কলেজের শিক্ষক/শিক্ষিকাসহ সমাজের সচেতন মানুষদের এ বিষয়গুলির দিকে নজর দিতে হবে।

সভায় বক্তারা বাল্যবিবাহ প্রতিরোধ যৌতুক বিরোধী সামাজিক আন্দোলন এবং নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে গুরুত্বারোপ করেন।

এই সংবাদটি পড়া হয়েছে : 986 বার