সিলেটThursday , 2 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

সিলেটে বিএনপির সঙ্গে মাঠে নামছে আওয়ামী লীগ!

Link Copied!

স্টাফ রিপোর্টার:
সিলেটে বিএনপির সঙ্গে একইদিনে রাজপথে নামছে আওয়ামী লীগ। আগামী শনিবার বিএনপির পূর্বনির্ধারিত কর্মসূচি রয়েছে। সেদিন সিলেটে বিভাগীয় সমাবেশ করবে দলটি। একইদিন শান্তি সমাবেশ করার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ।

জানা গেছে, গত ২৫ জানুয়ারি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করেন। ৪ ফেব্রুয়ারি সারা দেশে বিভাগীয় শহরগুলোতে সমাবেশের ঘোষণা দেন তিনি। ‘গণতন্ত্র পুনরুদ্ধারে’ বিএনপির ১০ দফা বাস্তবায়নের দাবিতে এই কর্মসূচি ঘোষণা করা হয়।

কেন্দ্রীয় কর্মসূচি অনুসারে আগামী শনিবার (৪ ফেব্রুয়ারি) সিলেটে বিভাগীয় সমাবেশের প্রস্তুতি নিচ্ছে জেলা ও মহানগর বিএনপি। ওইদিন বেলা ২টায় নগরীর রেজিস্ট্রারি মাঠে হবে এই সমাবেশ। সমাবেশকে ঘিরে ব্যাপক তৎপর রয়েছেন দলটির নেতা-কর্মীরা। চলছে প্রচারণা, লিফলেট বিতরণ। সমাবেশের বিষয়টি অবহিত করে ইতোমধ্যে সিলেট মহানগর পুলিশ কমিশনারকে চিঠিও দিয়েছে বিএনপি।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম বলেন, ‘বিভাগীয় সমাবেশের জন্য সকল প্রস্তুতি আমরা প্রায় সম্পন্ন করে এনেছি। ব্যাপক প্রচারণা চলছে, নেতা-কর্মী শুরু করে সাধারণ মানুষ সবাই সমাবেশে যোগ দিতে উদগ্রিব।’

এদিকে, গতকাল বুধবার রাত ১১টার দিকে সংবাদমাধ্যমে একটি সংবাদ বিজ্ঞপ্তি পাঠান সিলে জেলা আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক মো. মজির উদ্দিন। এই বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী শনিবার সিলেটে রেজিস্ট্রারি মাঠে শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ।

তবে রাত সাড়ে ১২টার দিকে আওয়ামী লীগের পক্ষ থেকে আরেকটি সংবাদ বিজ্ঞপ্তি পাঠানো হয়। এতে জানানো হয়, রেজিস্ট্রারি মাঠে অন্য আরেকটি রাজনৈতিক দলের পুর্বনির্ধারিত কর্মসূচি থাকায় জেলা ও মহানগর আওয়ামী লীগের শান্তি সমাবেশ সেখানে হবে না। এই সমাবেশ শনিবার বিকাল ৩টায় নগরীর চৌহাট্টা এলাকায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে।

বিএনপির সঙ্গে একইদিন কর্মসূচি রাখার বিষয়ে সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন সিলেটভিউকে বলেন, ‘এটি পাল্টা কোনো কর্মসূচি নয়। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা শান্তি সমাবেশ করবো।’

তিনি বলেন, ‘বিএনপি-জামায়াতের নৈরাজ্য, অগ্নিসন্ত্রাসের প্রতিবাদে এই শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে।’

এই সংবাদটি পড়া হয়েছে : 986 বার