সিলেটTuesday , 3 January 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

বাম ঐক্যের সঙ্গে বিএনপির বৈঠক ফলপ্রসূ হয়েছে

Link Copied!

নিজস্ব প্রতিবেদক:
গণতান্ত্রিক বাম ঐক্যের সঙ্গে বিএনপির বৈঠক ফলপ্রসূ হয়েছে বলে জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু। তিনি বলেন, বাম ঐক্যের সঙ্গে আমাদের ফলপ্রসূ আলোচনা হয়েছে। আগামী দিনের রাজপথের আন্দোলন-সংগ্রামে ওনারা থাকবেন, এই ওয়াদা জাতির সামনে করেছেন।

মঙ্গলবার (৩ জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। এর আগে গণতান্ত্রিক বাম ঐক্যের সঙ্গে বৈঠক করেন বিএনপির লিঁয়াজো কমিটির দুইজন সদস্য।

বুলু বলেন, আগামীতে নিরপেক্ষ সরকারের অধীনে যে নির্বাচন হবে, সেখানে ক্ষমতায় গিয়ে আন্দোলনকারী দলগুলোকে নিয়ে জাতীয় সরকার করে ২৭ দফা বাস্তবায়ন করে পরবর্তী প্রজন্মের জন্য বাসযোগ্য দেশ তৈরি করতে হবে। মুক্তিযুদ্ধের অঙ্গীকার গণতান্ত্রিক বাংলাদেশ, অর্থনৈতিক মুক্তি আনতে হবে।

সংবাদ সম্মেলনে গণতান্ত্রিক বাম ঐক্য সমন্বয়ক হারুন চৌধুরী বলেন, তারা আমাদের আমন্ত্রণ জানিয়েছে, আমরা তাদের কথা শুনেছি। তাদের রাষ্ট্র মেরামতের ২৭ দফা আমাদের বিশ্বাস হয়েছে, এতে দেশের কৃষক-শ্রমিক, মজুর, ছাত্র-যুবক, নারী-পুরষে সবার কথা আছে। আমরা বিশ্বাস করি, আগামীতে বিএনপি ক্ষমতায় এলে এগুলো বাস্তবায়ন করবে। রাষ্ট্রের এই মেরামতগুলো হলে বাংলাদেশ উন্নত হবে।

তিনি আরও বলেন, আগামীতে বিএনপির যেকোনো আন্দোলন-সংগ্রামে রাজপথে যুগপৎ থাকবো। বাংলাদেশকে ফ্যাসিবাদী শাসন থেকে মুক্ত করার জন্য বিএনপির সঙ্গে থাকবো।

বিএনপির ২৭ দফার সঙ্গে আমাদের কিছু সংযোজন আছে, সেগুলো পরে বৈঠক করে ঠিক করে নেওয়া হবে বলেও উল্লেখ করেন গণতান্ত্রিক বাম ঐক্য সমন্বয়ক হারুন চৌধুরী।

বৈঠকে বিএনপির পক্ষ থেকে অংশ নেন যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বাম ঐক্যের আবুল কালাম আজাদ, ডা. শামসুল আলম, হারুন আল রশিদ প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে : 989 বার